পাকিস্তান টেস্ট দলে জায়গা হারালেন আমির

ওয়ানডেতে বাজে ফর্মের মাশুল দিলেন মোহাম্মদ আমির। জায়গা হারালেন টেস্ট দলে। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের ১৭ সদস্যের দলে জায়গা হয়নি তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2018, 05:42 PM
Updated : 27 Sept 2018, 05:42 PM

সবশেষ ৬ ওয়ানডেতে উইকেট পাননি বাঁহাতি পেসার আমির। এশিয়া কাপে বাংলাদেশের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে জায়গা হারান একাদশে। তবে ছন্দে ছিলেন টেস্টে। ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে এ বছর খেলা তিন টেস্টে ১৮.৪ গড়ে ১২ উইকেট নেন আমির। তারপরও এই সংস্করণে জায়গা ধরে রাখতে পারলেন না তিনি।

টেস্ট বিশেষজ্ঞ হিসেবে ভাবা শান মাসুদকে এশিয়া কাপের দলে রেখেছিলেন নির্বাচকরা। এই টুর্নামেন্টে খেলা হয়নি মাসুদের। এবার জায়গা পেলেন না টেস্ট দলে। দলে ওপেনার তিন জন আজহার আলী, ফখর জামান ও ইমাম-উল-হক।

টিকে গেছেন হারিস সোহেল ও উসমান সালাহউদ্দিন। দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে দলে এসেছেন মোহাম্মদ রিজওয়ান। নাটকীয়ভাবে আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরের দল থেকে বাদ পড়া বাঁহাতি পেসার ওয়াহাব রিয়াজ ফিরেছেন দলে।

দুই লেগ স্পিনার ইয়াসির শাহ ও শাদাব খানের সঙ্গে স্পিন আক্রমণে আছেন বিলাল আসিফ। ৩৩ বছর বয়সী এই স্পিনার দেশের হয়ে খেলেছেন তিনটি ওয়ানডে।

দলে জায়গা হয়নি ৩৭ বছর বয়সী মোহাম্মদ হাফিজের। ডাক পেয়েছেন ২৬ বছর বয়সী বাঁহাতি পেসার মির হামজা। ৫৬ প্রথম শ্রেণির ম্যাচে তার বোলিং গড় ১৭, ইনিংসে ৫ উইকেট নিয়েছেন ২৬ বার।

আগামী ৭ অক্টোবর দুবাইয়ে শুরু হবে প্রথম টেস্ট। আবু ধাবিতে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ১৬ অক্টোবর।

টেস্টের পাকিস্তান দল: আজহার আলি, ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, আসাদ শফিক, হারিস সোহেল, উসমান সালাহউদ্দিন, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), ইয়াসির শাহ, শাদাব খান, বিলাল আসিফ, মোহাম্মদ আব্বাস, হাসান আলি, ওয়াহাব রিয়াজ, ফাহিম আশরাফ, মির হামজা, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক)