শ্রীলঙ্কা সফরের ইংল্যান্ড টেস্ট দলে ৩ নতুন মুখ

ইংল্যান্ডের সফলতম ব্যাটসম্যান অ্যালেস্টার কুকের অবসরের পর প্রথম টেস্ট সিরিজের জন্য নির্বাচকরা ডেকেছেন দুই ওপেনার ররি বার্নস ও জো ডেনলি। শ্রীলঙ্কা সফরের ১৬ সদস্যের দলে আরেক নতুন মুখ পেসার অলিভার স্টোন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2018, 01:24 PM
Updated : 22 Sept 2018, 01:25 PM

২০০৯ সালে দেশের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি অভিষেক হয়ছিল ডেনলির। কোনো সংস্করণেই নিজের জায়গা পাকা করতে পারেননি তিনি। ১৮৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার অভিজ্ঞতায় ঋদ্ধ এই ওপেনারের সামনে এখন টেস্টে জায়গা করে নেওয়ার সুযোগ।

একশর বেশি প্রথম শ্রেণির ম্যাচ খেলা বার্নস এখনও দেশের হয়ে খেলেননি কোনো আন্তর্জাতিক ম্যাচ। কাউন্টি ক্রিকেটে টানা পাঁচ মৌসুমে এক হাজারের বেশি রান করার পুরস্কার পেলেন ২৮ বছর বয়সী কিপার ব্যাটসম্যান। টিকে গেছেন সবশেষ ৬ টেস্টে কোনো ফিফটি না পাওয়া ওপেনার কিটন জেনিংস। তার সাথে শ্রীলঙ্কায় ওপেন করতে পারেন বার্নস।

আদিল রশিদ ও মইন আলির পর তৃতীয় স্পিনার হিসেবে ডাক পেয়েছেন জ্যাক লিচ।

আন্তর্জাতিক ম্যাচে অভিষেকের অপেক্ষায় থাকা ২৪ বছর বয়সী পেসার স্টোন ওয়ানডে সিরিজের দলেও ডাক পেয়েছিলেন।

৬ নভেম্বর গলে শুরু হবে প্রথম টেস্ট। পাল্লেকেলেতে ১৪ নভেম্বর শুরু হবে দ্বিতীয় টেস্ট। কলম্বোয় ২৩ নভেম্বর শুরু হতে যাওয়া তৃতীয় ও শেষ টেস্ট দিয়ে সফর শেষ করবে ইংল্যান্ড।  

টেস্টের ইংল্যান্ড দল: কিটন জেনিংস, ররি বার্নস, জো ডেনলি, জো রুট, জনি বেয়ারস্টো, অলিভার পোপ, জস বাটলার, বেন স্টোকস, স্যাম কারান, ক্রিস ওকস, মইন আলি, জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, অলিভার স্টোন, আদিল রশিদ, জ্যাক লিচ।