কোনো অজুহাত দিচ্ছেন না মাশরাফি

দলের সেরা ব্যাটসম্যান ছিটকে গেছেন চোট নিয়ে। বিশ্রাম দেওয়া হয়েছে গুরুত্বপূর্ণ আরও দুজন ক্রিকেটারকে। তবে আফগানিস্তানের বিপক্ষে বড় হারের ম্যাচে সেরা দল না পাওয়াকে অজুহাত হিসেবে দাঁড় করাতে চান না মাশরাফি বিন মুর্তজা। দল বাজে খেলেছে, অধিনায়ক মেনে নিচ্ছেন অকপটে।

ক্রীড়া প্রতিবেদক আবু ধাবি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2018, 08:29 PM
Updated : 21 Sept 2018, 06:38 AM

গ্রুপ পর্বের শেষ ম্যাচে বৃহস্পতিবার আফগানিস্তানের কাছে বিধ্বস্ত হয়েছে বাংলাদেশ। হেরেছে ১৩৬ রানে। বাংলাদেশের শেষ ১০ ওভারের বোলিং ছিল হতাশাজনক। ব্যাটিং মুখ থুবড়ে পড়েছে বাজেভাবে।

বাংলাদেশ এ দিন বিশ্রাম দিয়েছিল মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমানকে। তামিম ইকবালের টুর্নামেন্ট শেষ হয়ে গেছে আগেই। দলের সেরা পারফরমারদের তিনজনকে ছাড়া বাংলাদেশের পারফরম্যান্সও ছিল বিবর্ণ। তবে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এটিকে ঢাল হিসেবে দাঁড় করালেন না মাশরাফি।

“কোনো অজুহাত দাঁড় করাতে চাই না। যারা খেলেছে, তারাও আমাদের সেরা স্কোয়াডের ক্রিকেটার। এই পর্যায়ে খেলার মতো বলেই ওরা আছে। কাজেই অজুহাত চলে না। আমাদের পারফরম্যান্সই ছিল হতাশাজনক।”

ম্যাচটি গুরুত্বহীন বলে দলের মনোযোগ যথেষ্ট ছিল কিনা, সেই প্রশ্ন উঠল। পর পর দুই দিন ম্যাচ বলে নিজেদের ভূমিকা নিয়ে সংশয়ে থাকার ব্যাপারও থাকতে পারে। মাশরাফি এই দুটিকেও অজুহাত হিসেবে দেখাতে চাইলেন না।

“আমার কাছে মনে হয় না ফোকাস কম ছিল। জিততেই চেয়েছিলাম আমরা। ৪০ ওভার পর্যন্ত আমরা ঠিকঠাকই ছিলাম। তার পর ওরা এগিয়ে গেছে।”

“সংশয় বলতে, একটা ব্যাপার ছিল যে আজকে খেলে আবার কালকে খেলতে হবে। কিভাবে ম্যাচটিকে নেব আমরা, এটি বোঝার ব্যাপার ছিল। তবে হেরে যাওয়ার পর অজুহাত দিয়ে লাভ নেই।”

শুক্রবারই সুপার ফোরের প্রথম ম্যাচে দুবাইয়ে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ।