দ্বিতীয় দিনে নুরুলের সেঞ্চুরি

চার দিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন সেঞ্চুরি করেছেন বিসিবি সবুজ দলের কিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2018, 02:02 PM
Updated : 20 Sept 2018, 02:02 PM

সোহানের সেঞ্চুরির পর ৯ উইকেটে ২৮৯ রানে প্রথম ইনিংস ঘোষণা করে সবুজ দল। ১ উইকেটে ৪৬ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে বিসিবি লাল দল।

২৪ রান করে দিনের শেষ ওভারে ফিরেন সাইফ হাসান। ২১ রানে অপরাজিত আরেক ওপেনার সৌম্য সরকার। তার সঙ্গী আল আমি জুনিয়র এখনও রানের খাতা খুলতে পারেননি।

প্রথম দিন খেলা হয়েছিল ৫২ ওভার, দ্বিতীয় দিন হয় ৪৪ ওভার।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বৃহস্পতিবার ৬ উইকেটে ১৭৭ রান নিয়ে খেলা শুরু করে সবুজ দল। ১৬ রান নিয়ে দিন শুরু করা অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান ফিরে যান ৩১ রান করে।

তাইজুল ইসলাম, কামরুল ইসলামদের নিয়ে দলকে এগিয়ে নেন ২৮ রান নিয়ে দিন শুরু করা সোহান। ১১ নম্বর ব্যাটসম্যান খালেদ আহমেদ যখন ক্রিজে আসেন তখনও সেঞ্চুরি থেকে বেশ দূরে ছিলেন তিনি। শেষের দিকে দ্রুত বাউন্ডারি তুলে নিয়ে তিন অঙ্ক ছুঁয়ে ফেলেন এই কিপার ব্যাটসম্যান। 

ইনিংস ঘোষণার সময় ১০১ রানে অপরাজিত থাকেন সোহান। তার ১৩৮ বলের ইনিংসে ৮টি চারের পাশে ৪টি ছক্কা।

আল আমিন জুনিয়র ৪ উইকেট নেন ৩৮ রানে। আবু জায়েদ চৌধুরী ৪৫ রানে নেন ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

বিসিবি সবুজ দল: ৭৮ ওভারে ২৮৯/৯ ইনিংস ঘোষণা (ইমরুল ৫৮, সাদমান ৭, জাকির ১৩, মাহমুদ ১৪, মিজানুর ১৫, তানবীর ১৭, সোহান ১০১*, মেহেদি ৩১, তাইজুল ১২, রাব্বি ৫, খালেদ ০*; আবু জায়েদ ২/৪৫, তাসকিন ১/৪৪, ইফতেখার ১/৪৯, আল আমিন জুনিয়র ৪/৩৮, সানজামুল ০/৫৪, সৌম্য ০/৯, জুবায়ের ১/৪৪)

বিসিবি লাল দল: ১৮ ওভারে ৪৬/১ (সাইফ ২৪, সৌম্য ২১*, আল আমিন জুনিয়র ০*; খালেদ ০/১৪, রাব্বি ০/১৪, তাইজুল ১/৬, মেহেদি ০/১, এবাদত ০/১০)