অদ্ভুতুড়ে সূচির ফাঁদে বাংলাদেশ

এশিয়া কাপের ‘বি’ গ্রুপের সমীকরণ দাঁড়িয়ে আজব এক মোড়ে। বৃহস্পতিবার বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের জয়ী দলের অপেক্ষায় বিপদ। জিতলেই পরদিন ম্যাচ খেলতে দুবাই থেকে ছুটতে হবে আবু ধাবিতে। শুধু তাই নয়, একদিন বিরতির পর আবার দুবাই থেকে খেলতে যেতে হবে আবু ধাবি। মানে গ্রুপ চ্যাম্পিয়ন হলেই বিপদ!

ক্রীড়া প্রতিবেদক দুবাই থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2018, 05:21 PM
Updated : 18 Sept 2018, 05:22 PM

এবারের এশিয়া কাপের খেলা দুই শহরে হলেও দলগুলো থাকছে কেবল দুবাইয়ে। আবু ধাবির ম্যাচ দুবাইয়ের হোটেল থেকে বাসে গিয়ে খেলে আবার ফিরছে রাতে।

বৃহস্পতিবার বাংলাদেশ ও আফগানিস্তান ম্যাচে জয়ী দল হবে এই গ্রুপের চ্যাম্পিয়ন। এমনিতেই এই দুই দলের অপেক্ষায় কঠিন চ্যালেঞ্জ। বৃহস্পতিবার গ্রুপ পর্বের ম্যাচের পর দুটি দলেরই শুক্র ও রোববার সুপার ফোরের দুটি ম্যাচ। মানে তাপদাহে চারদিনের মধ্যে খেলতে হবে তিনটি ম্যাচ।

তবে গ্রুপ চ্যাম্পিয়ন দলের বিপদ আরও বেশি। গ্রুপ পর্বের এই দুই ম্যাচই খেলতে হবে তাদের আবু ধাবিতে গিয়ে! বিস্ময়কর ভাবে গ্রুপ রানার্স আপ দলের ওপর চাপ কম। সড়কপথে টানা ভ্রমণের ঝক্কি পোহাতে হবে না তাদের, ম্যাচ দুটি দুবাইয়েই।

চ্যাম্পিয়ন দলের বিপদ শেষ নয় এখানেই। রোববার সুপার ফোরের দ্বিতীয় ম্যাচের পর শেষ ম্যাচ খেলতে হবে তাদের মঙ্গলবারই। অথচ এই গ্রুপের রানার্সআপ দল পাবে বাড়তি আরেকটি দিন বিশ্রাম। তাদের শেষ ম্যাচ বুধবার।

সূচির এই জটিলতা ভাবাচ্ছে বাংলাদেশ কোচ স্টিভ রোডসকে। চ্যালেঞ্জটা কঠিন বলে সেভাবেই প্রস্তুতি নিতে চান কোচ।

“আমাদেরকে ব্যাপারটা নিয়ে ভাবতে হবে। আসলেই আমাদের জন্য সূচি ঠাসা। এই কঠিন কন্ডিশনে অল্প সময়ের মধ্যে অনেক ক্রিকেট খেলতে হবে আমাদের। অনেক ভ্রমণও করতে হতে পারে। তবে আমরা জয়ের জন্যই মাঠে নামব।”