চার দিনের ম্যাচের দলে আশরাফুল, সৌম্য

গত অগাস্টে সব নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাওয়া মোহাম্মদ আশরাফুল ডাক পেয়েছেন হাই পারফরম্যান্স স্কোয়াডের চার দিনের ম্যাচের দলে। সেখানে তার সঙ্গী নিজেকে খুঁজে ফেরা সৌম্য সরকার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2018, 02:53 PM
Updated : 17 Sept 2018, 03:00 PM

২০১৩ বিপিএলে ফিক্সিংয়ে জড়িত থাকায় ২০১৪ সালে তিন বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ মোট ৮ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল আশরাফুলকে। তার আপিলের পর সেই শাস্তি কমে হয় ২ বছরের স্থগিতসহ ৫ বছরের নিষেধাজ্ঞা।

তিন বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ২০১৬ সালের অগাস্টে ঘরোয়া ক্রিকেটে ফেরার সুযোগ পান এই ব্যাটসম্যান। তবে স্থগিত নিষেধাজ্ঞার সময়টুকুতেও নিষিদ্ধ ছিলেন ফ্র্যাঞ্চাইজি ও আন্তর্জাতিক ক্রিকেটে। গত মাসে মিলেছে নিষেধাজ্ঞা থেকে পুরো মুক্তি। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে পারবেন। বিবেচিত হতে পারবেন জাতীয় দলেও।

তবে তার আগে নিজের ফর্ম আর ফিটনেস প্রমাণ করতে হবে আশরাফুলকে। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে আগামী বুধবার শুরু হতে যাওয়া লাল ও সবুজ দলের চার দিনের ম্যাচে নিজেকে প্রমাণের সুযোগ সাবেক এই অধিনায়কের সামনে।

কোনো সংস্করণেই রান নেই সৌম্যর ব্যাটে। ছন্দে ফিরতে মরিয়া বাঁহাতি ওপেনার পেলেন আরেকটি সুযোগ। আশরাফুলের সঙ্গে তিনি আছেন লাল দলে।

ডাক পেয়েছেন লেগ স্পিনার জুবায়ের হোসেন, পেসার আল আমিন হোসেন। সেখানে তাদের সঙ্গী ইমরুল কায়েস, সাদমান ইসলাম।  

লাল দল: সাইফ হাসান, সৌম্য সরকার, মোহাম্মদ আশরাফুল, আফিফ হোসেন, আল আমিন জুনিয়র, মেহেদি হাসান, তানভীর ইসলাম, মার্শাল আইয়ুব, সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ চৌধুরী, তানবীর হায়দার, তাসকিন আহমেদ, সানজামুল ইসলাম।

সবুজ দল: ইমরুল কায়েস, মিজানুর রহমান, জাকির হাসান, ফজলে মাহমুদ, নুরুল হাসান সোহান, সাদমান ইসলাম, তাইজুল ইসলাম, আল আমিন হোসেন, মাহিদুল ইসলাম, কামরুল ইসলাম, এবাদত হোসেন, জুবায়ের হোসেন, ইফতেখার সাজ্জাদ।