তামিম বীরত্বে উজ্জীবিত মুশফিক

তামিম ইকবালের চোট পাওয়ার দৃশ্যটা ক্রিজের অন্য প্রান্ত থেকে দেখেছিলেন মুশফিকুর রহিম। বাঁহাতি ওপেনার ব্যাটিংয়ে ফিরবেন বিশ্বাস হচ্ছিল না তার। কিন্তু দলের প্রয়োজনে সবাইকে অবাক করে দিয়ে এক হাতে ব্যাটিং করতে ক্রিজে এলেন তামিম। সতীর্থের এই বীরত্বে উজ্জীবিত হয়ে শেষটায় ঝড় তোলেন মুশফিক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2018, 07:45 PM
Updated : 15 Sept 2018, 08:46 PM

উদ্বোধনী ম্যাচে ব্যাটিংয়ের সময় চোট পেয়ে এশিয়া কাপই শেষ হয়ে গেছে তামিমের। বাঁ হাতের কব্জিতে চিড় ধরায় অন্তত ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে এই উদ্বোধনী ব্যাটসম্যানের।

৪৭তম ওভারের পঞ্চম বলে নবম ব্যাটসম্যান হিসেবে মুস্তাফিজুর রহমান রান আউট হয়ে গেলে মাঠে আসেন তামিম। সে সময়ে বোলিংয়ে ছিলেন সেই সুরঙ্গা লাকমল, যার বলেই চোট পেয়ে ইনিংসের শুরুতে মাঠ ছেড়েছিলেন। কেবল ডান হাত দিয়ে ব্যাটিং করে ওই ওভারের শেষ বলটা কাটিয়ে দেন এই উদ্বোধনী বাটসম্যান। মুশফিক পেয়ে যান দলের সংগ্রহ বাড়িয়ে নেওয়ার সুযোগ।

তামিম কেবল এক বল খেললেও দশম উইকেটের জুটিতে ১৬ বলে আসে মহামূল্য ৩২ রান। তিন বল বাকি থাকতে অলআউট হওয়ার আগে বাংলাদেশ করে ২৬১ রান।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মুশফিক জানান, চোট নিয়েও তামিমের ব্যাটিংয়ে আসাটা যেন বিফলে না যায় তার জন্য উন্মুখ ছিলেন তিনি।

“তামিমকে ব্যাটিংয়ে আসতে দেখে খুব অবাক হয়েছিলাম। ওকে যখন ক্রিজে আসতে দেখলাম সেটা আমাকে তার জন্য, দেশের জন্য কিছু করার জন্য অনেক উজ্জীবিত করেছিল। আমি আমার সেরা চেষ্টা করেছিলাম, সেটা কাজে লেগেছে।”

“এটা ওর দৃঢ়তা, দলের প্রতি, খেলার প্রতি ওর নিবেদন দেখিয়েছে। ও যেভাবে এগিয়ে এসেছে তার জন্য আমি খুশি। এটা দারুণ একটি ব্যাপার।”