বাংলাদেশকে নিয়ে 'হোমওয়ার্ক' সেরে নিয়েছে শ্রীলঙ্কা

পরস্পরের নাড়ী নক্ষত্র প্রায় জানা দুই দলের। এই বছরই তো তিন সংস্করণ মিলিয়ে দুই দল মুখোমুখি হয়েছে নয় বার। গত বছর সাত বার। নতুন লড়াইয়ের আগে প্রস্তুতিতে তবু কাঁটাছেড়া হচ্ছে প্রতিপক্ষ নিয়ে। এশিয়া কাপ শুরুর আগে বাংলাদেশকে নিয়ে সেই হোমওয়ার্ক সেরে নিয়েছে শ্রীলঙ্কা, জানালেন ব্যাটসম্যান কুসল পেরেরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2018, 06:41 AM
Updated : 14 Sept 2018, 06:41 AM

শনিবার বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচ দিয়েই শুরু এবারের এশিয়া কাপ। এটি শুধু নতুন একটি টুর্নামেন্টের ম্যাচই নয়, দুই দলের সাম্প্রতিক প্রতিদ্বন্দ্বিতার নতুন অধ্যায়। গত জানুয়ারিতে দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজে প্রথম লড়াইয়ে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। কিন্তু পরের ম্যাচ ও ফাইনাল জিতে নেয় লঙ্কানরা। মার্চে শ্রীলঙ্কায় গিয়ে টি-টোয়েন্টিতে লঙ্কানদের দু্‌ইবার হারিয়ে এসেছে বাংলাদেশ।

এবারের লড়াই নিরপেক্ষ ভেন্যুতে। তিন দলের গ্রুপ পর্ব থেকে দুটি দল উঠবে পরের রাউন্ডে। প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। আক্রমণাত্মক ব্যাটসম্যান কুসল পেরেরা বললেন, বাংলাদেশের বিপক্ষে নিজেদের সেরাটা দিতে চান তারা।

"দল হিসেবে আমরা দারুণ আত্মবিশ্বাসী। নিজেদের ওপর আমাদের আস্থা প্রবল। আমরা একটি করে ম্যাচ ধরে এগোতে চাই। হোমওয়ার্ক সেরে নিয়েছি আমরা। প্রথমে আমরা বাংলাদেশের মুখোমুখি। চেষ্টা করব নিজেদের সেরাটা দিতে, তার পর দেখা যাক ফলাফল কেমন হয়।"

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবার বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায়।