তামিমের আঙুলে চিড়

প্রধান নির্বাচক বলেছিলেন, আঙুলে একটু ব্যথা। দলসূত্রে জানা গেল, চোট আরেকটু গুরুতর। ছোট্ট চিড় ধরা পড়েছে তামিম ইকবালের ডান হাতের অনামিকায়। এশিয়া কাপের প্রথম ম্যাচে তাকে পাওয়া নিয়ে আছে শঙ্কা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2018, 05:22 PM
Updated : 6 Sept 2018, 05:22 PM

তামিম এই চোট পেয়েছিলেন সপ্তাহখানেক আগে ফিল্ডিং অনুশীলনে। শুরুতে বড় কিছু ভাবা হয়নি। পরে ব্যথা না কমায় স্ক্যান করানো হয়। তাতে যা ধরা পড়েছে, চিকিৎসকেরা সেটিকে বলছেন ছোট ‘ক্র্যাক।’

চোটের পর এক সপ্তাহ হয়ে গেছে প্রায়। এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচের বাকি আরও এক সপ্তাহের বেশি। সময় তাই এখনও আছে। তবে এই ধরণের চোট ঠিক হতে অনেক ক্ষেত্রে সময় লাগতে পারে আরেকটু বেশি। দুর্ভাবনা সেখানেই। টিম ম্যানেজমেন্টের একটি সূত্র বিডিনিউজ টায়েন্টিফোর ডটকমকে জানিয়েছে, তামিমের খেলার সম্ভাবনা ‘ফিফটি-ফিফটি।’

চোট জর্জর বাংলাদেশের জন্য নতুন দুর্ভাবনা তামিমের এই আঙুলের চিড়। ফিল্ডিং অনুশীলনে আঙুলে চোট পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। তার খেলা নিয়ে শঙ্কা আছে যথেষ্টই। আঙুলের চোটেই সাকিব আল হাসানের খেলা নিয়ে আছে শঙ্কা। দুশ্চিন্তার কালো মেঘ আরও বাড়ল তামিমের চোটে।

এই চোট সমস্যাগুলোর কারণেই বৃহস্পতিবার এশিয়া কাপের বাংলাদেশ স্কোয়াডে যোগ করা হয়েছে বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল হককে। তাকে নিয়ে বাংলাদেশ দল এখন ১৬ জনের।

১৫ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু বাংলাদেশের এশিয়া কাপ অভিযান। দল দুবাই যাবে আগামী রোববার।