দল জিতলেও ভালো হলো না মাহমুদউল্লাহর শেষটা

শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ১৭ রান। স্ট্রাইকে সিপিএল অভিষিক্ত ব্যাটসম্যান ফ্যাবিয়ান অ্যালেন, বল হাতে টি-টোয়েন্টি অভিষিক্ত বাঁহাতি পেসার ডমিনিক ড্রেকস। ওভারের প্রথম দুই বলেই ছক্কা। তৃতীয় বলে চার। পরের বলে একটি লেগ বাই। সেন্ট কিটসের রোমাঞ্চকর জয়। তবে অ্যালেনের বীরত্বে জয়ের স্বাদে টুর্নামেন্ট শেষ করলেও খুব একটা সুবিধা করতে পারেননি মাহমুদউল্লাহ নিজে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2018, 05:42 AM
Updated : 5 Sept 2018, 05:42 AM

এশিয়া কাপ খেলতে যাওয়া দলে যোগ দিতে ফিরতে হবে দেশে। এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে এটিই ছিল মাহমুদউল্লাহর শেষ ম্যাচ। দারুণ জয়ের স্বাদ নিয়ে শেষ করেছেন টুর্নামেন্ট। নিজে বল হাতে ৪ ওভারে ৩৫ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। ব্যাটিংয়ে চারে নমে ১৯ বলে করেছেন ১৫ রান।

সেন্ট কিটসে মঙ্গলবার রুদ্ধশ্বাস উত্তেজনার এই ম্যাচে বারবাডোজ ট্রাইডেন্টসকে ২ উইকেটে হারিয়েছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস।

ওয়ার্নার পার্কে এদিন টস হেরে ব্যাটিংয়ে নামা বারবাডোজ ২০ ওভারে তুলেছিল ৫ উইকেটে ১৬৮ রান।

ওপেনিংয়ে ডোয়াইন স্মিথ করেন ২৫ বলে ২৬। তিনে নামা নিকোলাস পুরান ৩২ বলে ৪৪। তবে মাঝপথে পথ হারিয়ে ১৫ ওভারে বারবাডোজের রান ছিল ৪ উইকেটে মাত্র ১০৩।

সেখান থেকে রোস্টন চেইস ও জেসন হোল্ডারের ঝড়ে বারবাডোজ শেষ ৫ ওভারে তোলে ৬৫ রান। ২৮ বলে অপরাজিত ৩৮ করেন চেইস। অধিনায়ক হোল্ডার ১১ বলে অপরাজিত ৩০।

মাহমুদউল্লাহ বোলিং পান অষ্টম ওভারে। প্রথম ওভারেই আউট করেন যুক্তরাষ্ট্র প্রবাসী ও একসময় আইপিএল খেলা ভারতীয় ব্যাটসম্যান সানি সোহালকে। নিজের প্রথম ৩ ওভারে দিয়েছিলেন কেবল ১৯ রান। কিন্তু শেষ ওভারে পুরানের ব্যাটে দুই ছক্কা হজম করে বিবর্ণ হয় তার বোলিং ফিগার।

সেন্ট কিটসের রান তাড়ার শুরুটা ছিল ঝড়ো। এরপর উইকেটও হারাতে থাকে তারা দ্রুত। ১৮ বলে ২২ করে ফেরেন ক্রিস গেইল, ১৩ বলে ১৯ এভিন লুইস।

আগের ম্যাচের নায়ক রাসি ফন ডার ডুসেন চার মেরে শুরু করলেও পরের বলেই আউট। চারে নেমে মাহমুদউল্লাহও উইকেটে যাওয়ার পর পর বিশাল এক ছক্কা মারেন ইমরান খানকে।

পরে ১৫ রান করে আউটও হয়েছেন এই লেগ স্পিনারের বলে। ডিপ স্কয়ার লেগে দুর্দান্ত ক্যাচ নেন হাশিম আমলা।

দ্বাদশ ওভারে সেন্ট কিটসের রান তখন ৬ উইকেটে ৯২। জয়ের আশা অনেকটাই ফিকে। সেখান থেকেই দলকে জেতান ক্যারিয়ারের মাত্র তৃতীয় টি-টোয়েন্টি আর সিপিএলে প্রথম ম্যাচ খেলতে নামা অ্যালেন।

সাতে নামা ২৩ বছর বয়সী ব্যাটসম্যান বলতে গেলে একাই টেনেছেন দলকে। জিতিয়েছেন শেষ ওভারের ওই বীরত্বে। টি-টোয়েন্টিতে প্রথমবার ব্যাট করতে নামা অ্যালেনের সামনে খেই হারান প্রথমবার বোলিং করা ড্রেকস।

শেষ পর্যন্ত ৬ চার ও ৪ ছক্কায় অ্যালেন অপরাজিত ছিলেন ৩৪ বলে ৬৪ রানে।

সেন্ট কিটসের প্রাথমিক পর্ব শেষ হলো এই ম্যাচ দিয়ে। প্লে অফে তারা পাবে না মাহমুদউল্লাহকে।