রাজপুতই থাকছেন জিম্বাবুয়ের প্রধান কোচ

তিন মাসের সংক্ষিপ্ত মেয়াদ শেষ হয়ে গেছে। তবে লালচাঁদ রাজপুতই থাকছেন জিম্বাবুয়ে কোচ। ভারতীয় এই কোচকে দীর্ঘমেয়াদে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2018, 10:30 AM
Updated : 25 August 2018, 10:30 AM

নতুন চুক্তিতে রাজপুতের মেয়াদ সুনির্দিষ্ট করে জানানো হয়নি। তবে বোর্ডের একজন মুখপাত্র ইঙ্গিত দিয়েছেন ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তো বটেই, এরপরও দায়িত্ব চালিয়ে যেতে পারেন রাজপুত।

গত মার্চে দেশের মাটিতে বিশ্বকাপ বাছাইপর্ব উতরাতে ব্যর্থ হওয়ার পর প্রধান কোচ হিথ স্ট্রিকসহ কোচিং স্টাফের সবাইকে বরখাস্ত করেছিল জিম্বাবুয়ে। এরপর মে মাসে তিন মাসের জন্য কোচ নিয়োগ দেওয়া হয় রাজপুতকে।

সংক্ষিপ্ত মেয়াদের দায়িত্বে রাজপুতের কোচিংয়ে দেশের মাটিতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ ও পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছে জিম্বাবুয়ে। হেরেছে ৯ ম্যাচের সবকটি। তবে বেতনভাতা জটিলতায় এই সময়ে জিম্বাবুয়ে পায়নি দলের শীর্ষ ক্রিকেটারদের অনেককেই।

আশির দশকে ভারতের হয়ে দুটি টেস্ট ও চারটি ওয়ানডে খেলা সাবেক ব্যাটসম্যান রাজপুত ২০১৬ সালের জুন থেকে গত বছরের অগাস্ট পর্যন্ত ছিলেন আফগানিস্তান জাতীয় দলের কোচ। এর আগে কোচিং করিয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্স ও ভারত অনূর্ধ্ব-১৯ দলকে। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ভারতীয় দলে ছিলেন ম্যানেজার।

জিম্বাবুয়ের দীর্ঘমেয়াদী কোচ হিসেবে রাজপুতের প্রথম মিশন আগামী মাসের শুরুতে দক্ষিণ আফ্রিকা সফর। পরের মাসেই আসবে তারা বাংলাদেশ সফরে।