‘বাংলাদেশের ক্রিকেটকে অনেক কিছু দিতে পারেন ম্যাকেঞ্জি’

মাত্রই কদিন হলো দলের সঙ্গে যোগ দিয়েছেন নিল ম্যাকেঞ্জি। ব্যাটসম্যানদের নিয়ে কাজ করেছেন সামান্য একটু। তবে যতটুকু করেছেন, তাতেই মু্গ্ধ তামিম ইকবাল। বাংলাদশের নতুন ব্যাটিং কোচের সঙ্গে আরও নিবিড়ভাবে কাজ করতে মুখিয়ে আছেন দেশ সেরা ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2018, 10:57 AM
Updated : 16 August 2018, 10:57 AM

ওয়েস্ট ইন্ডিজ সফরে দ্বিতীয় ওয়ানডের আগের দিন দলের সঙ্গে যোগ দিয়েছেন ম্যাকেঞ্জি। এরপর সময়ই পেয়েছেন মাত্র কয়েক দিন। সিরিজের মাঝে আলাদা করে কাজ করার সুযোগও খুব কম।

হাতে কলমে কাজের চেয়ে তাই কথা হয়েছে বেশি। ব্যাটিং দর্শন, ভাবনার ভাগাভাগি হয়েছে। যেটুকু হয়েছে, তা দারুণ মনে ধরেছে তামিমের। বৃহস্পতিবার মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে দেশের সফলতম ব্যাটসম্যান বললেন, বাংলাদেশের ক্রিকেট উপকৃত হতে পারে ম্যাকেঞ্জির কাছ থেকে।

“আমার কাছে মনে হয়, বাংলাদেশের ক্রিকেটকে ও অনেক কিছু দিতে পারে। যতটুকু ওর সঙ্গে কাজ করতে পেরেছি, আমার মনে হয়েছে ও দারুণ। ব্যাটিং নিয়ে নিয়ে ওর চিন্তাধারা, যেভাবে ভাবে, আমার কাছ মনে হয়েছে, আমরা অনেকেই অনেক কিছু শিখতে পারি।”

তামিমের বিশ্বাস, দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটসম্যান ও ব্যাটিং কোচের সংস্পর্শে আরও শাণিত হবেন তিনি ও দলের অন্য ব্যাটসম্যানরা।

“আমি ব্যক্তিগতভাবে খুব রোমাঞ্চিত ওর সঙ্গে কাজ করার জন্য। কারণ ও আমাকে যেসব কথা বলেছে, আমার কাছে খুবই ভালো লেগেছে। আমার কাছে মনে হয়েছে, যদি ওর কথাগুলো শুনতে পারি, তাহলে আরও ৫ বা ১০ ভাগ ভালো হতে পারি। সেই জায়গা আছে। যতটুকু ওর কাছ থেকে নিতে পারি, আমার জন্যই ভালো হবে। আমি নিশ্চিত, অন্য যারাও আছে, তারাও এভাবেই চিন্তা করবে।”

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে আপাতত চলছে ছুটি। ম্যাকেঞ্জি তাই ফিরে গেছেন দেশে। ২৭ অগাস্ট এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পের শুরুর দিন থেকে আবার শুরু হবে তার কাজ।