তরুণদের সিনিয়রদের পথ অনুসরণ করতে বললেন আকরাম

বছরের পর বছর যাচ্ছে চলে। ওপেনিং জুটিতে তামিম ইকবাল পাচ্ছেন না একজন থিতু সঙ্গী। ব্যাটিং লাইন আপে অন্য পজিশনগুলোতেও সিনিয়রদের ছাড়া সেভাবে আলো ছড়াতে পারছেন না কেউ। তাতে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান হিসেবে যেমন, তেমনি সাবেক অধিনায়ক হিসেবেও হতাশ আকরাম খান। তরুণদের পরামর্শ দিয়েছেন তিনি সিনিয়রদের পথে হাঁটতে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2018, 12:46 PM
Updated : 14 August 2018, 12:46 PM

পাঁচ সিনিয়রের সঙ্গে তরুণদের মূল পার্থক্য আকরাম দেখছেন নিবেদনে। বয়সভিত্তিক পর্যায়ের পর সাকিব, তামিমরা যেভাবে গড়ে তুলেছেন নিজেদের, পরের প্রজন্মের তরুণদের ঘাটতি দেখছেন সেখানেই।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এই বোর্ড পরিচালক তরুণ ক্রিকেটারদের উদ্দেশে বললেন, সিনিয়রদের পথ অনুসরণ করলেই মিলবে সাফল্যের দেখা।

“কৃতিত্বটা আমি সিনিয়র ক্রিকেটারদের দেব। মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক, রিয়াদ, ওরা খেলে যাচ্ছে। একটা দেশের হয়ে এত বছর খেলে যাওয়া অনেক বড় ব্যাপার। ওদের ব্যক্তিগত প্রচেষ্টা অনেক ভাল ছিল।”

“আমরা অনূর্ধ্ব-১৯ লেভেল থেকে তামিম-সাকিবদের যেভাবে দেখছি, এখনো কিন্তু আমরা অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের একইভাবে দেখছি। কিন্তু সাকিবরা অনূর্ধ্ব-১৯ এর পর যেভাবে উন্নতি করেছে, ব্যক্তিগতভাবে যেভাবে এগিয়ে গেছে, সেভাবে কিন্তু আমাদের জুনিয়ররা এগোচ্ছে না। সিনিয়দের যদি অনুসরণ করে, ওদের মানসিকতা যদি জুনিয়রদের মধ্যে আসে, তাহলে আমরা দ্রুত ভালো ভালো খেলোয়াড় পেয়ে যাব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক