পাকিস্তানের বর্ষসেরা টেস্ট ক্রিকেটার আব্বাস

সাদা পোশাকে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন মোহাম্মদ আব্বাস। ডানহাতি পেসার জিতেছেন পাকিস্তানের বর্ষসেরা টেস্ট খেলোয়াড়ের পুরস্কার। আরেক পেসার হাসান আলি বার্ষসেরা ওয়ানডে এবং ব্যাটসম্যান বাবর আজম বর্ষসেরা টি-টোয়েন্টি খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2018, 11:46 AM
Updated : 9 August 2018, 12:22 PM

করাচিতে বুধবার বার্ষিক অ্যাওয়ার্ড নাইটে ক্রিকেটারদের পুরস্কৃত করে পিসিবি।

গত বছর এপ্রিলে টেস্ট অভিষেক হয় আব্বাসের। তার পর থেকে সাদা পোশাকে দারুণ সব পারফরম্যান্স উপহার দিচ্ছেন এই পেসার। গত ১২ মাসে পাকিস্তান খেলেছে পাঁচ টেস্ট। ২৮ বছর বয়সী সুইং বোলার আব্বাস তাতে ১৬.৮৫ গড়ে নিয়েছেন ২৭ উইকেট।

ওয়ানডেতে সময়টা দারুণ কাটছে হাসানের। এই সময়ে ১২ ম্যাচে ১৮ গড়ে নিয়েছেন ২৬ উইকেট। তার ইকোনমি মাত্র ৪.৭৬।

২৩ বছর বয়সী বাবর টি-টোয়েন্টিতে মাত্র ১২ ইনিংসে ৫৪.৩৩ গড়ে করেছেন ৪৮৯ রান। এই সময়ে তার ব্যাট থেকে এসেছে চারটি হাফ সেঞ্চুরি।

কদিন আগে পাকিস্তানের প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করেন ফখর জামান। বিস্ফোরক এই ওপেনার জিম্বাবুয়ের বিপক্ষে সেই সিরিজেই গড়েন দ্রুততম এক হাজার রানে পৌঁছানোর বিশ্ব রেকর্ড। অসাধারণ এই পারফরম্যান্সের জন্য স্পেশাল অ্যাওয়ার্ড পেয়েছেন এই ওপেনার। গত এক বছরে কোনো ম্যাচ মিস না করা অধিনায়ক সরফরাজ আহমেদ জিতেছেন ইমতিয়াজ আহমেদ স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড।

সানা মির জিতেছেন জিতেছেন মহিলাদের বর্ষসেরা ওয়ানডে খেলোয়াড়ের পুরস্কার। জাভেরিয়া খান জিতেছেন বর্ষসেরা টি-টোয়েন্টি খেলোয়াড়ের পুরস্কার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক