‘টি-টোয়েন্টিতে এখন যে কোনো দলকে হারাতে পারে বাংলাদেশ’

ওয়ানডের মতো টি-টোয়েন্টিতেও বাংলাদেশ এখন যে কোনো দলকে হারাতে পারে বলে মনে করছেন অধিনায়ক সাকিব আল হাসান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 August 2018, 07:06 AM
Updated : 6 August 2018, 07:06 AM

ফ্লোরিডায় বাংলাদেশ সময় সোমবার সকাল ছয়টায় শুরু হওয়া তৃতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ১৯ রানে হারায় বাংলাদেশ। ২-১ ব্যবধানে ঘরে তুলে সিরিজ। হার দিয়ে সিরিজ শুরুর পর সতীর্থরা যেভাবে এগিয়ে এসেছেন তাতে মুগ্ধ সাকিব।

“প্রথম ম্যাচে হারার পর আমরা দারুণ দৃঢ়তা দেখিয়েছি। ছেলেদের এই প্রচেষ্টা ছিল অবিশ্বাস্য। যারা খেলেনি তাদেরও যথেষ্ট অবদান আছে। যেভাবে পেরেছে সহায়তার চেষ্টা করেছে। এর চেয়ে বেশি কিছু আমি ছেলেদের কাছ থেকে চাইতে পারতাম না।”

“আমরা বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে খেলেছি, নিজেদের দৃঢ়তা দেখিয়েছি। এখান থেকে আমরা অনেক আত্মবিশ্বাস নিতে পারি। টি-টোয়েন্টিতে আমরা খুব একটা ভালো করি না, রেকর্ডও সেই কথা বলছে। টি-টোয়েন্টিতে আমাদের ভালো পারফরম্যান্স খুব একটা নেই। আশা করি, আমরা এখান থেকে এগিয়ে যেতে পারব।” 

প্রথম ম্যাচে হারার পর বাংলাদেশ এই প্রথম জিতল কোনো টি-টোয়েন্টি সিরিজ। সাকিব মনে করেন, এখান থেকেই শুরু হবে তাদের নতুন পথ চলা।

“এই টি-টোয়েন্টি সিরিজ আমাদের আত্মবিশ্বাসী করবে, আমরা এখন যে কোনো বড় দলকে হারাতে পারি। আমরা এখন জানি কি করে ম্যাচ জিততে হয়। কিছু ‘টাইট’ ম্যাচ আমরা শেষ দিকে হেরে গেছি। তেমন ম্যাচে এখন জেতা শুরু করেছি। আশা করি, আমরা এটা ধরে রাখতে পারব।”

খেলা দেখতে স্টেডিয়ামে বিপুল সংখ্যায় আসা বাংলাদেশের সমর্থকদের ধন্যবাদ জানালেন অধিনায়ক।

“এখানে প্রচুর দর্শক ছিল। অনেকেরই কালকের ম্যাচের পর ফিরে যাওয়ার কথা ছিল কিন্তু এই ম্যাচের জন্য যাননি। আমাদের কখনও মনে হয়নি দেশের বাইরে খেলছি। লম্বা সফরের শেষে এসে এমন সমর্থন আমাদের উৎসাহ জুগিয়েছে। তারা যেন ছিলেন আমাদের দ্বাদশ ব্যক্তি।”