রোমাঞ্চকর লড়াইয়ে নেপালের নাটকীয় জয়

দ্বিতীয় ওয়ানডেতে তীরে এসে ডুবতে বসেছিল নেপালের তরী। নেদারল্যান্ডসের দশম উইকেট জুটি কেড়ে নিচ্ছিল তাদের জয়। তবে দারুণ শেষ ওভারে দলকে অসাধারণ এক জয় এনে দিয়েছেন পরেশ খাড়কা। নেদারল্যান্ডসকে হারিয়ে ওয়ানডেতে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে নেপাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2018, 06:41 PM
Updated : 3 August 2018, 07:44 PM

দ্বিতীয় ও শেষ ওয়ানডেতে ১ উইকেটে জিতছে নেপাল। তাদের জয়ে ১-১ সমতায় শেষ হয়েছে সিরিজ।

নেপালের ২১৬ রান তাড়ায় শেষ বলে ২১৫ রানে গুটিয়ে যায় নেদারল্যান্ডস।

টস জিতে শুক্রবার ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি নেপালের। ফ্রেদ ক্লাসেনের ছোবলে ৪৭ রানে সাজঘরে ফিরে যান প্রথম তিন ব্যাটসম্যান।

সেখান থেকে দলকে দুইশ ছাড়ানো সংগ্রহ এনে দেন খাড়কা ও সোমপাল কামি। অধিনায়ক খাড়কা ৬৯ বলে ৬ চার ও দুই ছক্কায় ফিরেন ৫১ রান করে। আট নম্বরে নেমে ঝড় তুলেন কামি। ৪৬ বলে তিন ছক্কা আর ৫ চারে খেলেন ৬১ রানের বিস্ফোরক ইনিংস।

৩৮ রানে ৩ উইকেট নেন ক্লাসেন। দুটি করে উইকেট নেন মাইকেল রিপন ও পিটার সিলার।

রান তাড়ায় ভেসলি বারেসির ৭১ রানের ইনিংসে দৃঢ় ভিতের ওপর দাঁড়ায় নেদারল্যান্ডস। মিডল অর্ডারের ব্যর্থতায় চাপে পড়ে যায় স্বাগতিকরা। দ্রুত উইকেট হারানো নেদারল্যান্ডসকে ম্যাচে টিকিয়ে রাখেন টেলএন্ডাররা।

দশম উইকেটে ক্লাসেনের সঙ্গে পল ফন মিকেরেন জুটি বাঁধার সময় নেদারল্যান্ডসের প্রয়োজন ছিল ৩৯ বলে ৩২ রান। দশম উইকেট জুটি তুলতে পারে ৩০ রান।

জয়ের জন্য শেষ বলে ২ রান প্রয়োজন ছিল ডাচদের। কিন্তু এক রান নেওয়ার চেষ্টায় ক্লাসেন রান আউট হয়ে গেলে হার এড়াতে পারেনি নেদারল্যান্ডস। রোমাঞ্চকর লড়াইয়ে নাটকীয় জয়ে মাঠ ছাড়ে নেপাল।

৪১ রানে ৩ উইকেট নিয়ে নেপালের সেরা বোলার সন্দিপ লামিছানে। ১ উইকেট আর বিস্ফোরক ফিফটির জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন কামি।