টি-টোয়েন্টিতে বাংলাদেশের সামনে নেই গেইল

টি-টোয়েন্টি সিরিজের আগে প্রস্তুতিপর্বে প্রতিপক্ষ নিয়ে বাংলাদেশ দলের ভাবনায় বড় একটা অংশ জুড়ে নিশ্চয়ই ছিল ক্রিস গেইল। কিন্তু সিরিজের আগের দিন ঘোষিত ওয়েস্ট ইন্ডিজ দলে দেখা গেল নামই নেই তার! টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে টি-টোয়েন্টি ক্রিকেটের সফলতম ব্যাটসম্যানকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2018, 05:14 AM
Updated : 31 July 2018, 05:14 AM

৩৮ বছর বয়সী গেইল সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজের শেষ ম্যাচেই খেলেছিলেন ৬৬ বলে ৭৩ রানের ইনিংস। এই ওপেনার না থাকলেও দলে আছেন আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান মারলন স্যামুয়েলস। হাঁটুর চোটের কারণে ওয়ানডে সিরিজে ছিলেন না এই ব্যাটসম্যান।

১৩ সদস্যের টি-টোয়েন্টি দলে ফিরেছেন চাডউইক ওয়ালটন ও শেলডন কটরেল। দুজনকেই দলে ফিরিয়েছে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের পারফরম্যান্স। ৮ ম্যাচে ১৬ উইটে নিয়ে বাঁহাতি পেসার কটলের ছিলেন টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারি। কিপার ব্যাটসম্যান ওয়ালটন ১৫৬.৪১ স্ট্রাইক রেটে করেছিলেন ১৮৩ রান।

সবশেষ টি-টোয়েন্টির দল থেকে গেইলের বিশ্রামের পাশাপাশি বাদ পড়েছেন পেসার রায়াদ এমরিট।

হ্যামস্ট্রিংয়ের চোটে ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচে খেলতে না পারলেও টি-টোয়েন্টিতে আছেন আন্দ্রে রাসেল। কার্লোস ব্র্যাথওয়েটের নেতৃত্বে দলে নেই অন্য দুই সংস্করণের অধিনায়ক জেসন হোল্ডার।

তিন ম্যাচ সিরিজের প্রথমটি শুরু হবে বাংলাদেশ সময় বুধবার সকালে সাড়ে ৬টায় সেন্ট কিটসে। পরের ম্যাচ দুটি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়, বাংলাদেশ সময় আগামী রোববার ও সোমবার সকাল ৬টায়।

টি-টোয়েন্টির ওয়েস্ট ইন্ডিজ দল: কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), স্যামুয়েল বদ্রি, শেলডন কটরেল, আন্দ্রে ফ্লেচার, এভিন লুইস, অ্যাশলি নার্স, কিমো পল, রভম্যান পাওয়েল, দিনেশ রামদিন, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস, চাডউইক ওয়ালটন, কেসরিক উইলিয়ামস।