ওয়ানডের আত্মবিশ্বাস থেকে টি-টোয়েন্টি জেতার আশা সাকিবের

বাংলাদেশের ক্রিকেটারদের জন্য সবচেয়ে বড় ধাঁধা টি-টোয়েন্টিই আবার ক্যারিবীয় ক্রিকেটারদের সবচেয়ে পছন্দের। টি-টোয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে তাদের মাঠে জেতাটা হবে ভীষণ কঠিন। তবে ওয়ানডেতে সিরিজ জয় থেকে আত্মবিশ্বাস নিয়ে টি-টোয়েন্টিতেও জিততে আশাবাদী সাকিব আল হাসান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2018, 05:48 PM
Updated : 31 July 2018, 02:35 AM

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জেতে বাংলাদেশ। সেই জয় সীমিত ওভারের ক্রিকেটে সাকিবদের সবচেয়ে বড় অনুপ্রেরণা।

“আমরা টি-টোয়েন্টি সিরিজটা নিয়ে অনেক আশাবাদী। এর বড় কারণ হচ্ছে, আমরা ওয়ানডে সিরিজটা বেশ ভালো করলাম। দেশের বাইরে নয় বছর পর একটা ওয়ানডে সিরিজ জেতা আমাদের জন্য বড় একটা অর্জন।”

“আশা করি, এই আত্মবিশ্বাস টি-টোয়েন্টি সিরিজে আমাদের কাজে আসবে। সবাই এই আত্মবিশ্বাস নিয়েই খেলতে পারবে।”

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে স্থানীয় সময় মঙ্গলবার রাতে হবে প্রথম টি-টোয়েন্টি। বাংলাদেশ সময় খেলা শুরু হবে বুধবার সকাল সাড়ে ছয়টায়। ওয়েস্ট ইন্ডিজকে সমীহ করেই জয়ের ছক আঁকছেন সাকিব।

“আমরা জানি, বিশেষ করে টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ খুব শক্তিশালী দল। ওদের সবচেয়ে পছন্দের ফরম্যাট এটা। আর আমাদের জন্য এটা একটু কঠিন। আমি বিশ্বাস করি, আমাদের সামর্থ্য আছে ওদের বিপক্ষে নিজেদের সেরা ক্রিকেট খেলে সিরিজটা জেতার।”

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগের ছয় টি-টোয়েন্টির দুটিতে জিতেছে বাংলাদেশ। হেরেছে তিনটিতে, পরিত্যক্ত হয়েছে অন্য ম্যাচটি।

ওয়ানডে সিরিজের বেশিরভাগ খেলোয়াড় আছে টি-টোয়েন্টি দলে। অধিনায়কের আশা, টি-টোয়েন্টি সিরিজের জন্য দলে আসা খেলোয়াড়রা জ্বলে উঠবেন।

“বেশ কয়েকজন নতুন খেলোয়াড় আছে আমাদের টি-টোয়েন্টি দলে। আমি আশা করি, ওরা ভালো করবে। ওদের জন্য খুব রোমাঞ্চকর একটা সময়।”

“এটা আমাদের ক্রিকেটের জন্য বড় একটা সুযোগ যে, কয়েকজন নতুন খেলোয়াড়কে এখানে খেলানোর সুযোগ পাচ্ছি। আর এটা যেহেতু নতুনদেরই খেলা আশা করি ওরো ভালো করবে।”

চোট কাটিয়ে টি-টোয়েন্টি দলে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। এই সংস্করণে খেলতে সেন্ট কিটসে দলের সঙ্গে যোগ দিয়েছেন সৌম্য সরকার, আরিফুল।