ভারতের বিপক্ষে প্রথম টেস্টের ইংল্যান্ড দলে রশিদ

ভারতের বিপক্ষে প্রথম টেস্টের ইংল্যান্ড দলে ডাক পেয়েছেন লেগ স্পিনার আদিল রশিদ। স্বাগতিকদের ১৩ সদস্যের দলে নতুন মুখ পেসার জেমি পোর্টার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2018, 06:52 PM
Updated : 26 July 2018, 06:52 PM

আগামী বুধবার এজবাস্টনে শুরু হবে প্রথম টেস্ট।

দলে ফিরেছেন অফ স্পিনিং অলরাউন্ডার মইন আলি। তবে রশিদের ফেরাটাই সবচেয়ে বড় চমক। গত ফেব্রুয়ারিতে ইয়র্কশায়ারের সঙ্গে কেবল সীমিত ওভারের ক্রিকেটের জন্য চুক্তি করেন এই লেগ স্পিনার। তার পর থেকে খেলেননি লাল বলে।

সাদা বলের ক্রিকেটে সাফল্য দেখে এ নিয়ে দ্বিতীয়বার লাল বলে কাউকে দলে নিলেন এড স্মিথ। এর আগে পাকিস্তানের বিপক্ষে দলে ফেরান জস বাটলারকে। তবে রশিদের মতো তিনি নিজেকে লাল বলের ক্রিকেট থেকে সরিয়ে নেননি। প্রথম শ্রেণির ক্রিকেটে খেলেছেন গত সপ্তাহেও।

স্মিথ জানান, রশিদ পুরো গ্রীষ্মে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট খেলার কথা নিশ্চিত করেছেন। তবে ২০১৯ মৌসুমে টেস্ট ক্রিকেটে খেলতে হলে অবশ্যই রশিদের চার দিনের ম্যাচের কাউন্টি চুক্তি থাকতে হবে। কারণ, ইংল্যান্ডের টেস্ট খেলোয়াড়দের অবশ্যই কাউন্টি চ্যাম্পিয়নশিপের প্রতি দায়বদ্ধ হতে হয়।

দলে ডাক পেয়ে অবাক রশিদ জানান, নিজের সেরাটা দিয়ে দলের চাওয়া পূরণের চেষ্টা করবেন। 

টেস্টের ইংল্যান্ড দল: জো রুট (অধিনায়ক), মইন আলি, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, অ্যালেস্টার কুক, স্যাম কারান, কিটন জেনিংস, দাভিদ মালান, জেমি পোর্টার, আদিল রশিদ, বেন স্টোকস।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক