বাংলাদেশের যুবাদের দায়িত্বে নাভিদ নওয়াজ

সার্ক ক্রিকেটে শ্রীলঙ্কা ‘এ’ দলের হয়ে খেলেছেন বাংলাদেশে। ক্যারিয়ারে কেবল একটিই টেস্ট খেলতে পেরেছেন, প্রতিপক্ষ ছিল বাংলাদেশ। খেলেছেন বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটেও। বাংলাদেশের সঙ্গে সম্পর্ক এবার নতুন করে গড়তে যাচ্ছেন নাভিদ নওয়াজ। সাবেক বাঁহাতি লঙ্কান ব্যাটসম্যান নিতে যাচ্ছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচের দায়িত্ব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2018, 01:06 PM
Updated : 17 July 2018, 01:06 PM

আগামী যুব বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্বে দেওয়া হয়েছে নওয়াজকে। ছোটদের পরবর্তী বিশ্বকাপ ২০২০ সালে অনুষ্ঠিত হবে দক্ষিণ আফ্রিকায়।

নব্বই দশকের শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে সফল ব্যাটসম্যানদের একজন ছিলেন নওয়াজ। কিন্তু সেই সময়ে শ্রীলঙ্কা জাতীয় দলে শক্তিশালী ব্যাটিং লাইন আপে জায়গা করে নিতে পারেননি। ২০০২ সালে একটি টেস্ট খেলার সুযোগ পেয়েছিলেন। বাংলাদেশের বিপক্ষে সেই ম্যাচের দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৭৮ রান করলেও পরে আর সুযোগ পাননি।

খেলোয়াড়ি জীবন শেষে ক্যারিয়ার গড়েছেন কোচিংয়ে। ক্রিকেট অস্ট্রেলিয়ার হাই পারফরম্যান্স লেভেল থ্রি কোচিং কোর্স করেছেন। ২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত ছিলেন শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্বে। ২০১৪-১৫ মৌসুমে দায়িত্বে ছিলেন শ্রীলঙ্কার ইমার্জিং দলের ব্যাটিং কোচের।

এ বছরের শুরুতে নিউ জিল্যান্ডে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ষষ্ঠ হয়েছে বাংলাদেশ। ২০১৬ সালে দেশের মাটিতে বিশ্বকাপে তৃতীয় হওয়া ছিল বাংলাদেশের সেরা সাফল্য।