বাংলাদেশের বিপক্ষে উইন্ডিজ দলে রাসেল

টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে আকাঙ্ক্ষিত ক্রিকেটারদের একজন তিনি। ওয়ানডেতে সেভাবে নেই অনেক দিন। তবে বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে ওয়ানডেতে ফিরছেন আন্দ্রে রাসেল। ওয়েস্ট ইন্ডিজের ১৩ সদস্যের ওয়ানডে দলে জায়গা পেয়েছেন সময়ের সেরা অলরাউন্ডারদের একজন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2018, 09:55 AM
Updated : 17 July 2018, 09:56 AM

চোট কাটিয়ে টেস্ট দলে ফেরার পর এবার ওয়ানডেতেও ফিরেছেন তরুণ ফাস্ট বোলার আলজারি জোসেফ। ওয়ানডেতে ফিরেছেন টপ অর্ডার ব্যাটসম্যান কাইরান পাওয়েলও।

বাদ পড়াদের তালিকায় আছে দুটি বড় নাম। সবশেষ জিম্বাবুয়েতে বিশ্বকাপ বাছাইপর্বে খেলেছিল ওয়েস্ট ইন্ডিজ। সেই টুর্নামেন্টের দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান মারলন স্যামুয়েলস ও টি-টোয়েন্টি অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট।

পাশাপাশি জায়গা হারিয়েছেন পেসার কেসরিক উইলিয়ামস, শেলডন কটরেল, স্পিনার নিকিতা মিলার। চোটের কারণে নেই কেমার রোচ।

২০১৫ বিশ্বকাপের পর রাসেল একটি ওয়ানডেই কেবল খেলেছেন। সেই বছরেরই নভেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে ওই ম্যাচে করেছিলেন ২৪ বলে ৪১ রান। তবে বোলিংয়ে ৫ বল করার পরই চোট নিয়ে মাঠ ছাড়েন। ওই সিরিজে আর খেলতে পারেননি। পরে ফিট হয়ে ফিরলেও ওয়ানডে আর খেলেননি।

মাঝে এক বছর নিষিদ্ধ ছিলেন ডোপ বিধি ভঙ্গের দায়ে। এক বছরের মধ্যে তিনবার ডোপ টেস্টে হাজির হতে ব্যর্থ হয়েছিলেন। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর বিশ্বকাপ বাছাইপর্বের দলে তাকে শুরুতে বিবেচনা করা হলেও নাম প্রত্যাহার করে নেন পরে। এবার ফিরছেন সেই বিরতি শেষে।

প্রতি সিরিজের আগে যার খেলা বা না খেলা নিয়ে বড় কৌতুহল থাকে, সেই ক্রিস গেইল আছেন। ওপেনিংয়ে তার জুটি আরেক বিস্ফোরক ব্যাটসম্যান এভিন লুইস। লেগ স্পিনার দেবেন্দ্র বিশুর সঙ্গে স্পিন আক্রমণে আছেন অফ স্পিনার অ্যাশলি নার্স।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী রোববার। প্রথম দুই ম্যাচ গায়ানায়, শেষটি সেন্ট কিটসে।

ওয়ানডের ওয়েস্ট ইন্ডিজ দল: জেসন হোল্ডার (অধিনায়ক), দেবেন্দ্র বিশু, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, শেই হোপ, আলজারি জোসেফ, এভিন লুইস, জেসন মোহাম্মদ, অ্যাশলি নার্স, কিমো পল, কাইরান পাওয়েল, রোভম্যান পাওয়েল, আন্দ্রে রাসেল।