ঘুরে দাঁড়ানোর আশায় এনামুল

ভিন্ন বল, ভিন্ন পোশাক। ভিন্ন ধরন, ভিন্ন সংস্করণ। টেস্ট সিরিজের পর এবার বাংলাদেশের সামনে ওয়ানডের চ্যালেঞ্জ। দলেও অনেক পরিবর্তন। টেস্ট দলে না থাকা ৭ জন ক্রিকেটার থাকছেন ওয়ানডেতে। তাদেরই একজন, এনামুল হকের বিশ্বাস, ওয়ানডেতে ঘুরে দাঁড়াবে দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2018, 07:13 AM
Updated : 17 July 2018, 07:13 AM

টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। করতে পারেনি ন্যূনতম লড়াইও। সেই হতাশার রেশ আছে এখনও। তবে সেই রেশ দ্রুতই মুছে যাবে, ধারণা এনামুলের। সাদা পোশাকের চেয়ে সাদা বলেই যে বাংলাদেশের পারফরম্যান্স যে বেশি উজ্জ্বল!

“টেস্ট সিরিজ শেষ হয়ে গেছে। ওয়ানডে সিরিজ নতুন করে শুরু হবে। আমাদের প্রস্তুতি ঠিকমতো হলে আমরা ভালো কিছু করতে পারব। দলের সবাই চেষ্টা করছে, আরও চেষ্টা করবে ভালো মতো ঘুরে দাঁড়াতে। এখন সাদা বলের খেলা। ওয়ানডেতে আমরা দীর্ঘদিন ধরেই ভালো খেলছি। এবারও ভালো কিছুর আশা করছি।”

শুধু দল নয়, ঘুরে দাঁড়ানোর সুযোগ এনামুলের জন্যও। দীর্ঘদিন পর ওয়ানডে দলে ফিরেছিলেন গত জানুয়ারিতে দেশের মাটিতে ওয়ানডে সিরিজ দিয়ে। চারটি ম্যাচ খেললেও কাজে লাগাতে পারেননি সুযোগ। পরে বাদ পড়েছিলেন ফাইনালের একাদশ থেকে।

ওয়েস্ট ইন্ডিজ সফরে আবার তার ওপর ভরসা রেখেছে দল। দেশ ছাড়ার আগে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলে গেছেন, পূর্ণ সমর্থন দেওয়া হবে এনামুলকে যেন দলে আবার জায়গা পাকা করতে পারে। সব মিলিয়ে তার জন্য এটি বড় একটি সুযোগ।

ওয়েস্ট ইন্ডিজে তিন ম্যাচের ওয়ানডে ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী রোববার। তার আগে বৃহস্পতিবার একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।