সাদা বলে স্বস্তির খোঁজে সাকিব

সব ঠিকঠাক থাকলে জ্যামাইকা টেস্ট চলার কথা এখনও। কিন্তু সাকিব আল হাসান এখন ভাবছেন ওয়ানডের কথা। বাংলাদেশের বাস্তবতা বলে দিচ্ছে এটিই। হতাশাজনক পারফরম্যান্সের ধারাবাহিকতায় আরও একটি টেস্ট তিন দিনে হেরেছে বাংলাদেশ। টেস্ট অধিনায়ক এখন তাকিয়ে ওয়ানডের দিকে। সাদা বলে যদি ভালো কিছু হয়!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2018, 09:49 AM
Updated : 15 July 2018, 09:49 AM

অনেক আশা নিয়ে ওয়েস্ট ইন্ডিজে গিয়েছিল বাংলাদেশ। র‌্যাঙ্কিংয়ের নিচে থাকা দলের সঙ্গে বিদেশের মাটিতে সিরিজ জয়ের ছিল বড় সুযোগ। কিন্তু দুই টেস্টেই বাংলাদেশ হেরেছে জঘন্যভাবে। তার মধ্যে ছিল প্রথম টেস্টে ৪৩ রানে গুটিয়ে যাওয়ার তেতো স্বাদ। একটি টেস্টও চার দিনে নিতে পারেনি বাংলাদেশ।

বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে ওয়েস্ট ইন্ডিজ পুনরুদ্ধার করেছে আট নম্বর জায়গা। আর আটে ওঠার আড়াই মাস পরই বাংলাদেশের অবনমন নয়ে। সেটিও ওয়েস্ট ইন্ডিজের চেয়ে ১০ পয়েন্ট পেছনে থেকে।

টেস্ট সিরিজের ময়না তদন্ত চলছে। সাকিব বলেছেন হতাশার কথা। অসহায়ত্বের কথা। তবে পেশাদার ক্রিকেটারদের তো হতাশায় ডুবে থাকার সুযোগ নেই। রঙিন পোশাকে তাই উজ্জ্বল পারফরম্যান্সের আশায় টেস্ট অধিনায়ক।

“অবশ্যই সিরিজটি ছিল হতাশার। আগেও বলেছি যে আমরা জানতাম সিরিজটি কঠিন হবে। তবে আমাদের আশা ছিল, আমরা আরও ভালো খেলব। সেটি হয়নি। এখন আমাদের সাদা বলের ক্রিকেটে তাকাতে হবে। সাদা বলে আমরা খুব ভালো করছি। এখানেও আশা করছি ভালো কিছুর।”

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী রোববার। তার আগে বৃহস্পতিবার একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।