জ্যামাইকায় বাংলাদেশের সামনে নেই রোচ

স্রেফ ৫ ওভারের একটি স্পেল। অ্যান্টিগা টেস্টের প্রথম সকালে ওই স্পেলেই বাংলাদেশকে গুঁড়িয়ে দিয়েছিলেন কেমার রোচ। তবে এরপরই মাঠ ছেড়েছিলেন হ্যামস্ট্রিংয়ে টান লাগায়। সেই চোটের কারণে দ্বিতীয় টেস্টে খেলতে পারছেন না এই ফাস্ট বোলার। থাকবেন বিশ্রামে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2018, 06:41 AM
Updated : 11 July 2018, 06:44 AM

৫ ওভারের ওই স্পেলে ৮ রানে ৫ উইকেট নিয়েছিলেন রোচ। এর মধ্যে এক ওভারেই আউট করেছিলেন তিনজনকে। পঞ্চম ওভারের পরই মাঠ ছেড়েছিলেন। পরে আর বোলিং করতে পারেনি। ব্যাটিংয়ে নেমে রান করেছিলেন ৩৩। তবে বোলিং করতে পারেননি দ্বিতীয় ইনিংসেও। ফিজিও তাকে পরামর্শ দিয়েছেন বিশ্রাম নিতে।
 
রোচ না থাকায় স্বস্তি কিছুটা থাকছে বাংলাদেশের। তবে বদলি হিসবে এসেছেন যিনি, তিনিও হতে পারেন ভয়ঙ্কর। ডাক পেয়েছেন তরুণ ফাস্ট বোলার আলজারি জোসেফ। চোট নিয়ে দীর্ঘ সাত মাস মাঠের বাইরে থাকার পর এবার বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ দিয়ে আবার ফিরেছেন মাঠে। সেই ম্যাচে বাংলাদেশের টপ অর্ডার কাঁপিয়ে দিয়েছিলেন ২১ বছর বয়সী ফাস্ট বোলার। নিয়েছিলেন ৪ উইকেট।
 
২০১৬ সালে বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নজর কাড়া জোসেফ সেই বছরই স্বাদ পান টেস্ট ক্রিকেটের। এরেপর এখন পর্যন্ত খেলেছেন ৬ টেস্ট ও ১৪ ওয়ানডে।
 
জোসেফ ছাড়া ওয়েস্ট ইন্ডিজের ১৩ সদস্যের দলে নেই আর কোনো পরিবর্তন। একাদশে জায়গার জন্য জোসেফকে লড়তে হবে সেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেই তার সতীর্থ পেসার কিমো পলের সঙ্গে।