বাংলাদেশ ‘এ’ দলকে আবার ভোগালেন থিরিমান্নে

‘এ’ দলের সিরিজে দলের ফলের চেয়ে ব্যক্তিগত পারফরম্যান্সে নজর থাকে বেশি। সেদিক থেকে দারুণভাবেই নজর কাড়ছেন লাহিরু থিরিমান্নে। শ্রীলঙ্কা জাতীয় দলে ফেরার লড়াইয়ে থাকা বাঁহাতি ব্যাটসম্যান বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে করেছেন আরও একটি সেঞ্চুরি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2018, 12:24 PM
Updated : 6 July 2018, 01:38 PM

চট্টগ্রামে বাংলাদেশ ‘এ’ ও শ্রীলঙ্কা ‘এ’ দলের দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্টের প্রথম দুই দিন ভেস্তে গিয়েছিল বৃষ্টিতে। তৃতীয় দিনেও হয়েছিল কেবল ১৫ ওভার। শুক্রবার শেষ দিনে খেলা হয়েছে পুরো। অনুমিতভাবেই ম্যাচ হয়েছে ড্র।

ড্রয়ের আগে নিজের কাজটুকু সেরে নিয়েছেন থিরিমান্নে। প্রথম ম্যাচে করেছিলেন ১৬৮ ও অপরাজিত ৬৭। এবার অপরাজিত ১০০।

তবে ওয়েস্ট ইন্ডিজ সফরের বাংলাদেশ ওয়ানডে দলে থাকা এনামুল হকের প্রস্তুতি খুব ভালো হলো না। শেষ বেলায় আউট হয়েছেন ১৭ রানে।

১ উইকেটে ৫৪ রান নিয়ে দিন শুরু করেছিল শ্রীলঙ্কা। ৪২ রানে শুরু করা লাহিরু মিলান্থাকে আর রান করতে দেননি পেসার খালেদ আহমেদ।

তৃতীয় উইকেটে আশান প্রিয়াঞ্জনের সঙ্গে ১০০ রানের জুটি গড়েন থিরিমান্নে। ৫৭ রান করা প্রিয়াঞ্জনকে ফেরান নাঈম হাসান। তরুণ অফ স্পিনার পরে বো্ল্ড করেছেন ২৭ রান করা সাদিরা সামারাবিক্রমাকে।

থিরিমান্নেকে থামানো যায়নি। প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ১৭তম সেঞ্চুরি স্পর্শ করেন ১৮৬ বলে। তার পরই ইনিংস ঘোষণা করে বাংলাদেশকে ঘণ্টাখানেক ব্যাটিংয়ের সুযোগ দেয় লঙ্কানরা।

এনামুল শুরুটা ভালোই করেছিলেন। কিন্তু এক ছক্কা এক চারে ১৭ রান করে আউট হয়ে যান। রান খরায় থাকা সৌম্য সরকার অপরাজি থাকেন তিন চার ও ১ ছক্কায় ৩০ রান করে।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ হবে সিলেটে, মঙ্গলবার থেকে।

শ্রীলঙ্কা ‘এ’ ১ম ইনিংস: ৮০ ওভারে ২৮১/৫ (ডি.) (করুনারত্নে ৯, মিলান্থা ৪২, থিরিমান্নে ১০০*, প্রিয়াঞ্জন ৫৭, সামারাবিক্রমা ২৭, আসালাঙ্কা ৩৯, শাম্মু ০*; খালেদ ১১-৪-২৫-১, এবাদত ১৪-১-৬৪-০, শরিফুল ১৩-৪-২৯-১, নাঈম ২৭.১-২-১০৫-২, মোসাদ্দেক ১-০-১০-০, সৌম্য ৩-১-১০-০, তুষার ৩-০-৪-০, সাব্বির ৮-০-২৯-১)।

বাংলাদেশ ‘এ’ ১ম ইনিংস: ১৬ ওভারে ৫৯/১ (এনামুল ১৭, সৌম্য ৩০*, তুষার ২*)।

ফল: ম্যাচ ড্র

সিরিজ: তিন ম্যাচ সিরিজের দুটি শেষে ০-০