সবুজ উইকেট দেখেও দুর্ভাবনা নেই সাকিবের

এই মাঠের সবশেষ টেস্টে ডাবল সেঞ্চুরি করেছিলেন বিরাট কোহলি। ভারত তুলেছিল ছয়শর কাছাকাছি রান। এবার অ্যান্টিগায় বাংলাদেশের অপেক্ষায় গতিময় ও বাউন্সি উইকেট। টেস্টের আগের দিন স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামের উইকেটে দেখা গেল সবুজ ঘাস। তবে তাতে চমকে যাননি সাকিব আল হাসান। বাংলাদেশ অধিনায়ক বলছেন, চ্যালেঞ্জ নিতে প্রস্তুত তার দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2018, 07:00 AM
Updated : 4 July 2018, 07:00 AM

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের সবশেষ সিরিজ থেকেই একটা ধারণা পাওয়া গিয়েছিল, বাংলাদেশের বিপক্ষে সিরিজেও উইকেট হবে গতিময়। দুই দিনের প্রস্ততি ম্যাচে যদিও উইকেট ছিল ব্যাটিং সহায়ক, তবে টেস্টে ঠিকই রাখা হয়েছে বাউন্সি উইকেট। এরকম উইকেট প্রত্যাশিত ছিল বলেই হয়তো ভড়কে যাননি সাকিব। জানালেন, চ্যালেঞ্জ নিতে প্রস্তুত তার দল।

“এমনিতে সাধারণ ক্যারিবিয়ান উইকেটের চেয়ে ঘাস একটু বেশিই উইকেটে। তবে ছেলেরা চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। আমার ধারণা, উইকেট গতিময় হবে, বাউন্সও থাকবে। আমাদের দ্রুত মানিয়ে নিতে হবে।”

“উইকেট নিয়ে খুব বেশি দুর্ভাবনার কিছু নেই। নিজেদের সহজাত খেলাটা খেলতে হবে। সেটুকু পারলেই তা দলের জন্য যথেষ্ট হবে।”

উইকেট নিয়ে একই সুর বাংলাদেশ কোচ স্টিভ রোডসের কণ্ঠেও।

“উইকেট সবুজ। বাউন্সিও হবে। বাংলাদেশের ক্রিকেটাররা এতে অভ্যস্ত নন। তবে এমন কিছুর প্রত্যাশা আমাদের ছিল। শ্রীলঙ্কা সিরিজটি আমরা দেখেছি। সেভাবেই প্রস্তুতি নিয়েছি। চ্যালেঞ্জ নিতে আমরা মুখিয়ে আছি।”

শ্রীলঙ্কা সিরিজ দেখে ধারণা নেওয়ার কথা জানালেন সাকিবও। অধিনায়কের বিশ্বাস, চ্যালেঞ্জের জবাব মাঠেই দেবে তার দল।

“শ্রীলঙ্কার সঙ্গে টেস্ট সিরিজ দেখেছি আমরা। জানি ওদের বোলিং আক্রমণ কেমন। দারুণ কিছু বোলার আছে ওদের। তাদের খেলতে হলে আমাদের সেরাটা দিতেই হবে। এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ সিরিজ। আমরা মুখিয়ে আছি।”

“গত ২-৩ মাসে খুব বেশি ক্রিকেট খেলিনি আমরা। তবে দেশে বেশ ভালো প্রস্তুতি নিয়েছি। এখানেও সপ্তাহখানেক কাটিয়ে ফেলেছি, আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিয়েছি। দুই দিনের ম্যাচ খেলেছি। অনুশীলন সেশন ভালো হয়েছে। আমার মনে হয়, চ্যালেঞ্জ নিতে প্রস্তুত ছেলেরা।”

দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে বুধবার বাংলাদেশ সময় রাত আটটায়।