বাংলাদেশ ‘এ’ দলে এনামুল ও ইবাদত

ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে ওয়ানডে দলে ফেরার সম্ভাবনা প্রবল এনামুল হকের। ম্যাচ অনুশীলনের জন্য এই টপ অর্ডার ব্যাটসম্যান ও কিপারকে ডাকা হয়েছে বাংলাদেশ ‘এ’ দলে। শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে আনঅফিসিয়াল টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের স্কোয়াডে জায়গা পেয়েছেন দুই পেসার এবাদত হোসেন ও শরিফুল ইসলামও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2018, 02:33 PM
Updated : 1 July 2018, 02:33 PM

প্রথম ম্যাচের স্কোয়াড থেকে বাদ পড়েছেন ওপেনার মিজানুর রহমান ও লেগ স্পিনার রিশাদ হোসেন। পিঠের চোটের কারণে নেই অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন।
 
প্রথম ম্যাচে একাদশেই ছিলেন না মিজানুর ও রিশাদ। না খেলেই দুজনের বাদ পড়ার ব্যখ্যা দিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।
 
“লেগ স্পিনার রিশাদ অনেক সম্ভবনাময়। তবে দ্বিতীয় ম্যাচের উইকেটে ঘাস থাকবে। এজন্য আমরা পেসার বাড়িয়েছি। শেষ ম্যাচ হবে সিলেটে। সেখানে আমরা আশা করি রিশাদকে খেলাতে পারব।”
 
“বিজয়কে (এনামুল) ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলের জন্য ভাবা হচ্ছে। ওকে একটু দেখে নিতে চাই। ওকে জায়গা দিতেই মূলত মিজানুর এই ম্যাচে বাইরে থাকছে। তবে সিলেটের ম্যাচের আগে অনেক জায়গা ফাঁকা হবে। ওয়ানডে দলে যারা থাকবে, তারা চলে যাবে। শেষ ম্যাচে মিজানুরসহ আরও অনেককে দেখতে পারব।”
 
১৭ বছর বয়সী বাঁহাতি পেসার শরিফুল শুরুতে ছিলেন প্রথম ম্যাচের স্কোয়াডে। পরে অসু্স্থতার কারণে ছিটকে পড়েন। তার বদলে ডাক পেয়ে প্রথম ম্যাচে ভালো করে জায়গা ধরে রেখেছেন খালেদ আহমেদ। সুস্থ হয়ে ফিরলেন শরিফুলও। 
 
পেসার হান্ট থেকে বেরিয়ে আসা ইবাদত আগেও খেলেছেন ‘এ’ দলে। নিয়মিতই তাকে রাখা হচ্ছে হাই পারফরম্যান্স দলে। এবার তার জন্য আরেকটি সুযোগ নিজের উন্নতি প্রমাণের। 
 
প্রথম ম্যাচের ভেন্যু চট্টগ্রামেই দ্বিতীয় ম্যাচ, মঙ্গলবার থেকে।
 
বাংলাদেশ ‘এ’ দল: মোসাদ্দেক হোসেন (অধিনায়ক), সাদমান ইসলাম, সৌম্য সরকার, এনামুল হক, আফিফ হোসেন, সাব্বির রহমান, শরিফুল ইসলাম, ইবাদত হোসেন, নাঈম হাসান, রিশাদ আহমেদ, সাইফ হাসান, জাকির হোসেন, তুষার ইমরান, নাজমুল ইসলাম অপু, আবু হায়দার রনি।