মাঠে ফিরেই স্টিভেন স্মিথের ঝড়

“এমনিতে ম্যাচের আগে আমি ততটা নার্ভাস হই না। তবে সত্যি বলতে, আজকে একটু নার্ভাস ছিলাম”-ম্যাচ শেষে বলছিলেন স্টিভেন স্মিথ। বল টেম্পারিংয়ের দায়ে নিষিদ্ধ হওয়ার পর প্রথম ম্যাচ। নার্ভাস থাকারই কথা। ব্যাটিংয়ের শুরুটায় ছিল সেটির ছাপ। পরে নিজেকে সামলে অস্ট্রেলিয়ার পদচ্যুত অধিনায়ক খেলেছেন দারুণ এক ইনিংস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2018, 05:44 AM
Updated : 29 June 2018, 05:44 AM

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে স্মিথ ফিরেছেন ক্রিকেটে। নিষেধাজ্ঞা থাকলেও এই টুর্নামেন্ট খেলায় ছিল না বাধা। কিং সিটিতে টুর্নামেন্টের প্রথম ম্যাচে করেছেন ৪১ বলে ৬১ রান।

মাস তিনেক আগে নিষিদ্ধ হওয়ার পর সেভাবে ব্যাটই হাতে নেননি স্মিথ। টুর্নামেন্টের আগে দিন দুয়েক নেট করেছেন দেশে। কানাডায় গিয়ে ইনডোরে একটি সেশন। এরপরও এই ইনিংসে বুঝিয়ে দিলেন যেন নিজের জাত।

স্মিথের ইনিংসটি অবদান রেখেছে দলের জয়ে। রানের পাহাড় টপকে জিতেছে তার দল টরোন্টো ন্যাশনাল।

ক্রিস গেইলের ভ্যাঙ্কুভার নাইটস ২০ ওভারে তুলেছিল ২২৭ রান। অধিনায়ক গেইল ফিরেছেন ১৭ রানেই। তবে ওপেনিংয়ে তার সঙ্গী এভিন লুইস ১০ ছক্কায় ৯৬ করেছেন ৫৫ বলে। ৬ ছক্কায় ২০ বলে ৫৪ রানে অপরাজিত ছিলেন আন্দ্রে রাসেল।

রান তাড়ায় টরোন্টোকে উড়ন্ত সূচনা এনে দেন জনসন চার্লস (১২ বলে ৩০)। তিনে নেমে স্মিথ খেলেছেন ওই ইনিংস। শুরুতে একটু নড়বড়ে ছিলেন। ব্যাটিংয়ে ছিল অস্বস্তির চিহ্ন। থিতু হওয়ার পরে খেলেছেন তার মতোই। ৬১ রানে স্টাম্পড হয়েছেন স্বদেশি লেগ স্পিনার ফাওয়াদ আহমেদের বলে।

এরপর দলকে জয়ের পথে নিয়ে গেছেন অ্যান্টন ডেভচিচ। নিউ জিল্যান্ডের অলরাউন্ডার অপরাজিত ছিলেন ৪৪ বলে ৯২ করে।

কাইরন পোলার্ড ফিরে যান ৪ রানেই। ১০ বলে ২২ রান করে ম্যাচ শেষ করেন অধিনায়ক ড্যারেন স্যামি। চার বল বাকি রেখে জেতে টরোন্টো।