‘এ’ দলের ম্যাচে মুস্তাফিজকে দেখতে চান নির্বাচকেরা

ম্যাচ ফিটনেস পরখ করে দেখার তাগিদ আছে। ম্যাচ অনুশীলন করানোর তাড়না আছে। ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজের আগে তাই বাংলাদেশ ‘এ’ দলের হয়ে একটি চারদিনের ম্যাচে মুস্তাফিজুর রহমানকে খেলাতে চান জাতীয় নির্বাচকেরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2018, 07:57 AM
Updated : 27 June 2018, 07:57 AM

শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে তিন ম্যাচের আনঅফিসিয়াল টেস্ট সিরিজ খেলছে বাংলাদেশ ‘এ’। চট্টগ্রামে চলছে প্রথম ম্যাচ। পরের দুই ম্যাচের একটিতে দেখা যেতে পারে মুস্তাফিজকে।

আইপিএল থেকে নিয়ে ফেরা পায়ের অগ্রভাগের চোটে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি মুস্তাফিজ। বাইরে থাকছেন ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজেও। তবে ওয়ানডে দলে তার থাকা একরকম নিশ্চিতই।

আপাতত চলছে মুস্তাফিজের পুনর্বাসন প্রক্রিয়া। শিগগিরই ফিট হয়ে উঠবেন এই বাঁহাতি পেসার, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীস চৌধুরী। 

“নিয়মিতই ওকে পর্যবেক্ষণ করেছি আমরা, গতকালও দেখেছি। ওর অগ্রগতি ভালোই। নির্বাচকেরা চান, ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে ওকে একটি ম্যাচ খেলাতে। আশা করি ‘এ’ দলের দ্বিতীয় ম্যাচটিতেই ওকে খেলাতে পারবে। সেটি যদি নাও হয়, পরের ম্যাচটি অবশ্যই খেলতে পারবে।”

চোট থেকে ফেরার পর চারদিনের ম্যাচে মুস্তাফিজকে খেলানো একটু ঝুঁকির হয় কিনা, সেই প্রশ্ন থাকছে। তবে মুস্তাফিজকে কেন ‘এ’ দলের ম্যাচে দেখা জরুরি, সেটি ব্যাখ্যা করলেন নির্বাচক হাবিবুল বাশার।

“ঝুঁকির কথা ভাবলে তো সব ম্যাচেই থাকে। তাই বলে ম্যাচ না খেললে তো চলবে না। চারদিনের ম্যাচ হলেও ওর ওয়ার্কলোড সেভাবেই ম্যানেজ করা হবে।”

“ম্যাচ খেলাটা ওর জন্যই ভালো হবে। আমরা ওকে দেখতে পারব, ও নিজেও নিজের অবস্থা ভালো ভাবে বুঝতে পারবে। এমনিতে ফিট থাকলে ওর জায়গা নিয়ে প্রশ্ন নেই। এখানে ম্যাচ না খেলতে পারলেও ওয়ানডে দলে ও থাকবে। তবে ম্যাচ খেলে গেলে ওর জন্যই ভালো হবে। অবশ্যই পুরো ফিট হলে, নিশ্চিত হয়েই ওকে এখানে খেলানো হবে।”

অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজসহ ওয়ানডে দলের যারা টেস্ট দলে নেই, তারা ঢাকা ছাড়বেন ১৪ জুলাই প্রথম প্রহরে। ২২ জুলাই শুরু হবে ওয়ানডে সিরিজ। তার আগে ১৯ জুলাই আছে একদিনের প্রস্তুতি ম্যাচ।