হাসপাতাল থেকে ফিরে দলকে জেতালেন কুসল পেরেরা

হাসপাতাল থেকে ফিরে ব্যাটিংয়ে দলকে পথ দেখালেন কুসল পেররা। তাকে দারুণ সঙ্গ দিলেন দিলরুয়ান পেরেরা। দুই জনের ব্যাটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দিন-রাতের টেস্টে দারুণ এক জয় তুলে নিল শ্রীলঙ্কা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2018, 09:08 PM
Updated : 26 June 2018, 09:08 PM

বার্বাডোজে তৃতীয় টেস্ট ৪ উইকেটে জিতেছে শ্রীলঙ্কা। এই জয়ে ৩ ম্যাচের টেস্ট সিরিজ শেষ হল ১-১ সমতায়।

ব্রিজটাউনের কেনসিংটন ওভালে মঙ্গলবার ৫ উইকেটে ৮১ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। জয়ের জন্য তাদের প্রয়োজন ছিল ৬৩ রান, ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ৫ উইকেট।

কোনো রান যোগ করার আগেই সফরে লঙ্কানদের সেরা ব্যাটসম্যান কুসল মেন্ডিসকে ফিরিয়ে দেন জেসন হোল্ডার। দিনের প্রথম ওভারে পাওয়া সাফল্যটিই হয়ে থাকে স্বাগতিকদের শেষ। আর কোনো ক্ষতি ছাড়াই দলকে লক্ষ্যে পৌঁছে দেন দুই পেরেরা।

তৃতীয় দিন ফিল্ডিংয়ের সময় বাউন্ডারির বাইরে থাকা বিজ্ঞাপনী বোর্ডে পড়ে গিয়ে চোট পান কুসল পেরেরা। তাকে সাথে সাথেই অ্যাম্বুলেন্সে করে নেওয়া হয় হাসপাতালে। পর দিন ফিরে দলকে দারুণ এক জয় এনে দিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

দ্বিতীয়বারের মতো ক্যারিয়ারে ৫ উইকেট পাওয়া হোল্ডার, কেমার রোচ আর মিগুয়েলদের আক্রমণ সামলে অবিচ্ছিন্ন ৬৩ রানের জুটিতে দলকে জয় এনে দেন দুই পেরেরা। এদিন অতিথিদের খেলতে হয়েছে মোটে ১৬.২ ওভার।

প্রথম ইনিংসেও অপরাজিত থাকা অফ স্পিনিং অলরাউন্ডার দিলরুয়ান খেলেন হার না মারা ২৩ রানের ইনিংস। চোটের জন্য ওপেনিং থেকে আটে নেমে যাওয়া কুসল পেরেরা অপরাজিত থাকেন ২৮ রানে।

ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৬০ রানে ৯ উইকেট নেওয়া ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেতেন ম্যাচ সেরার পুরস্কার। উইকেটের সামনে-পিছনের চমৎকার পারফরম্যান্সে সিরিজ সেরা শেন ডাওরিচ।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ২০৪

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ১৫৪

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস: ৯৩

শ্রীলঙ্কা ২য় ইনিংস: (লক্ষ্য ১৪৪) ৪০.২ ওভারে ১৪৪/৬ (গুনাথিলাকা ২১, উদাওয়াত্তে ০, ডি সিলভা ১৭, মেন্ডিস ২৫, রোশেন ১, ডিকভেলা ৬, দিলরুয়ান ২৩*, কুসল পেরেরা ২৮*; রোচ ১/২৩, গ্যাব্রিয়েল ০/২৬, হোল্ডার ৫/৪১, কামিন্স ০/১৭, বিশু ০/৪)

ফল: শ্রীলঙ্কা ৪ উইকেটে জয়ী

সিরিজ: ৩ ম্যাচের সিরিজ ১-১ ব্যবধানে ড্র

ম্যান অব দা ম্যাচ: জেসন হোল্ডার

ম্যান অব দা সিরিজ: শেন ডাওরিচ