ওয়েস্ট ইন্ডিজের সেরা শেই হোপ

আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুটা ছিল নড়বড়ে। কিন্তু গত এক বছরে ব্যাটে রানের জোয়ার। ক্যারিয়ারে আলোর ছটা। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের অ্যাওয়ার্ড নাইটও আলোকিত শেই হোপের আলোয়। ২৪ বছর বয়সী ব্যাটসম্যান একাই জিতে নিলেন তিনটি পুরস্কার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2018, 02:20 PM
Updated : 22 June 2018, 02:20 PM

ওয়েস্ট ইন্ডিজের বর্ষসেরা ক্রিকেটার মনোনীত হয়েছেন হোপ। পাশাপাশি জিতে নিয়েছেন বর্ষসেরা টেস্ট ক্রিকেটার ও বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কারও।

হোপের ব্যাট ওয়েস্ট ইন্ডিজের বেশি আশা হয়ে ছিল টেস্টেই। পুরস্কারের জন্য বিবেচিত সময়ে ৯ টেস্টে ৭২৭ রান করেছেন হোপ। তার মধ্যে উল্লেখযোগ্য ছিল গত বছর হেডিংলিতে ইংল্যান্ডের বিপক্ষে অসাধারণ জয়ে জোড়া সেঞ্চুরি। ওই সফরের পারফরম্যান্সে পেয়েছিলেন উইজডেন বর্ষসেরার সম্মানও।

বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কার জিতেছেন বিস্ফোরক ওপেনার এভিন লুইস। বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার ২০ বছর বয়সী পেসার কিমো পল।

ঘরোয়া চার দিনের ম্যাচের সেরা ক্রিকেটার বাঁহাতি ব্যাটসম্যান ডেভন স্মিথ, ঘরোয়া একদিনের ক্রিকেটের সেরা হয়েছেন অলরাউন্ডার রোস্টন চেইস।

টানা দ্বিতীয়বার মেয়েদের বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন স্টেফানি টেইলর। এই অলরাউন্ডার জিতেছেন মেয়েদের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার। বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার ডিয়েন্ড্রা ডটিন।