ডোপ টেস্টে ধরা পড়েছেন পাকিস্তানি শীর্ষ এক ক্রিকেটার

পাকিস্তানের শীর্ষ ক্রিকেটারদের একজন ডোপ পরীক্ষায় ধরা পড়েছেন বলে জানিয়েছে পিসিবি। তবে আইসিসির নিয়মের বাধ্যবাধকতার কারণে এখনও ক্রিকেটারটির নাম জানায়নি পাকিস্তানি বোর্ড। পাকিস্তানের সংবাদমাধ্যমের খবর, ধরা পড়া ক্রিকেটারটি ওপেনার আহমেদ শেহজাদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2018, 09:37 AM
Updated : 21 June 2018, 01:31 PM

আইসিসির নিয়ম অনুযায়ী, সরকার অনুমোদিত অ্যান্টি-ডোপিং এজেন্সি থেকে কেমিক্যাল রিপোর্ট পাওয়ার পরই কেবল ধরা পড়া ক্রিকেটারের নাম প্রকাশ করা যাবে। পাকিস্তানের এই ক্রিকেটার ডোপ টেস্টে পজেটিভ হয়েছেন, তবে তার রক্তের নমুনা সংগ্রহ করেছে যে ল্যাবরেটরি, তাদের রিপোর্টটি এখনও নিশ্চিত করেনি পাকিস্তানের অ্যান্টি-ডোপিং বিভাগ। পিসিবি জানিয়েছে, দু-একদিনের মধ্যে সেই রিপোর্টও চলে আসবে।

এই ডোপ পরীক্ষা হয়েছিল সম্প্রতি ফয়সালাবাদে ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট চলার সময়।

ওই টুর্নামেন্টের পর যুক্তরাজ্য সফরে স্কটল্যান্ডের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি খেলেছেন শেহজাদ। সামনে জিম্বাবুয়ে সফরের জন্য দল নির্বাচনের সভায় বিবেচনায় আসে শেহজাদের নাম। তখনই ডোপ পরীক্ষার খবরটি সভায় জানানো হয় বলে জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম।

ডোপ পরীক্ষায় ধরা পড়লে তিন মাস থেকে দুই বছর পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন ওই ক্রিকেটার। নিষিদ্ধ উপাদানের ওপর নির্ভর করবে শাস্তির মাত্রা।

এর আগে ২০১৫ সালে কোকেন নিয়ে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন স্পিনার রাজা হাসান। আরও দুই স্পিনার, ইয়াসির শাহ ও আব্দুর রহমানও ডোপ পাপে নিষিদ্ধ হয়েছিলেন তিন মাস করে।