আয়ারল্যান্ড-স্কটল্যান্ডের কাছে আইসিসির দুঃখ প্রকাশ

সুপার ওভার নিয়ে ম্যাচ রেফারি ডেভিড জুকস ও দুই আম্পায়ারের ভুলের জন্য আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের কাছে দুঃখ প্রকাশ করেছে আইসিসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2018, 10:27 PM
Updated : 19 June 2018, 10:27 PM

টি-টোয়েন্টিতে কোনো ম্যাচ টাই হলে আইসিসির এই সংস্করণের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী সুপার ওভার দিয়ে জয়ী নির্ধারণ করা হয়। কিন্তু ত্রিদেশীয় সিরিজে গত রোববার আয়াল্যান্ড ও স্কটল্যান্ডের ম্যাচ টাই হলেও সুপার ওভার হয়নি।

এক বিবৃতিতে আইসিসি জানায়, ম্যাচ অফিসিয়ালরা টি-টোয়েন্টি প্লেয়িং কন্ডিশন বুঝতে ভুল করায় টাই ম্যাচ শেষে সুপার ওভার খেলানো হয়নি। 

“এটা আসলেই একটা ভুল যার জন্য আইসিসি স্কটল্যান্ড ও আয়াল্যান্ডের কাছে আন্তরিক ক্ষমা চাইছে। আমরা এই ব্যাপার নিয়ে অফিসিয়ালদের সঙ্গে কথা বলেছি এবং ভবিষ্যতে এর পুনরাবৃত্তি এড়ানোর চেষ্টা করব।”

গত বছর ২৮ সেপ্টেম্বর গৃহীত আইসিসি টি-টোয়েন্টির প্লেয়িং কন্ডিশন অনুযায়ী স্কোর সমান হলে ফল হবে টাই, উইকেট পতনের ব্যাপারটি বিবেচনায় আনা হবে না। টাই ম্যাচের ক্ষেত্রে সুপার ওভারের মাধ্যমে বিজয়ী নির্ধারণ করা হবে। 

ম্যাচ শেষে আইরিশ ও স্কটিশ ক্রিকেটের প্রতিনিধিরা ইএসপিএনক্রিকইনফোকে জানান, কোনো ম্যাচ টাই হলে সুপার ওভার হবে না বলে ত্রিদেশীয় সিরিজ শুরুর আগেই জানিয়েছিল টুর্নামেন্টের অফিসিয়ালরা। 

সুপার ওভার হলে বাংলাদেশের পর আরেকটি টেস্ট খেলুড়ে দেশকে টি-টোয়েন্টিতে হারানোর সুযোগ পেত স্কটল্যান্ড। অন্য দিকে, সুপার ওভারে জিতলে নেট রানের ভিত্তিতে ত্রিদেশীয় সিরিজ জয়ের আশা টিকে থাকতো আয়ারল্যান্ডের। সুপার ওভার না হওয়ায় হয়নি তার কোনোটিই।