স্মিথের ব্যাটে এগোচ্ছে উইন্ডিজ

বৃষ্টি, ভেজা মাঠ আর আলোক স্বল্পতা কেড়ে নিল দিনের অর্ধেকের বেশি সময়ের খেলা। এর ফাঁকে ফাঁকে ব্যাটে-বলের যতটুকু লড়াই হল তাতে ওয়েস্ট ইন্ডিজকে এগিয়ে রেখেছেন ডেভন স্মিথ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2018, 10:31 PM
Updated : 15 June 2018, 10:31 PM

সেন্ট লুসিয়া টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ২ উইকেটে ১১৮ রান। ওপেনার স্মিথ ৫৩ ও শেই হোপ ২ রানে ব্যাট করছেন।

ড্যারেন স্যামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার বিনা উইকেটে ২ রান নিয়ে দিন শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিনের শুরুতে রানের জন্য সংগ্রাম করতে হয় স্বাগতিকদের। তাদের প্রথম বাউন্ডারি আসে ইনিংসের শততম বলে। 

দুই ওপেনার স্মিথ ও ক্রেইগ ব্র্যাথওয়েটের দারুণ পরীক্ষা নেন লঙ্কান বোলাররা। অনেকবার একটুর জন্য ব্যাটের কানা নেয়নি বল। তবে আঁটসাঁট বোলিংয়ের মধ্যে দলকে এগিয়ে নিতে থাকে স্বাগতিকদের শুরুর জুটি।

দুই দিকেই সুইং করিয়ে ব্যাটসম্যানদের ভোগানো কাসুন রাজিথার হাত ধরে আসে প্রথম উইকেট। ব্র্যাথওয়েটর ব্যাটের বাইরের কানা ছুঁয়ে জমা পড়ে নিরোশান ডিকভেলার গ্লাভসে। ৫৯ রানে ভাঙে ওয়েস্ট ইন্ডিজের উদ্বোধনী জুটি। এটাই রাজিথার প্রথম টেস্ট উইকেট।

কাইরন পাওয়েলের সঙ্গে ৫৬ রানের আরেকটি ভালো জুটি উপহার দেন স্মিথ। দুই জনের ব্যাটে একশ পার হয় ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ। লাহিরু কুমারাকে ড্রাইভ করতে গিয়ে স্লিপে কুসল মেন্ডিসের হাতে ধরা পড়েন পাওয়েল।

বাকিটা সময় হোপকে নিয়ে কাটিয়ে দেন স্মিথ। ৫৩ রান করতে এই ওপেনার খেলেন ১৩৪ বল। এই সময়ে তার ব্যাট থেকে আসে দুটি চার ও একটি ছক্কা।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ২৫৩

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৪৪.৩ ওভারে ১১৮/২ (ব্র্যাথওয়েট ২২, স্মিথ ৫৩*, পাওয়েল ২৭, হোপ ২*; লাকমল ০/১৫, দনঞ্জয়া ০/১৯, রাজিথা ১/২৫, কুমারা ১/৪৮)