স্কটল্যান্ডকে সহজেই হারাল পাকিস্তান

শোয়েব মালিকের ব্যাটে ঝড় উঠল আবারও। তবে আগের ম্যাচের মতো এবার সঙ্গী পেলেন না সরফরাজ আহমেদ বা কাউকে। পাকিস্তানের স্কোরও তাই হলো না খুব বড়। তবে জয়টা হলো আগের দিনের চেয়ে অনেক বড়। পাকিস্তানী বোলিংয়ের সামনে যে দাঁড়াতেই পারল না স্কটল্যান্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2018, 07:01 PM
Updated : 13 June 2018, 07:01 PM

দ্বিতীয় টি-টোয়েন্টিতে স্কটল্যান্ডকে ৮৪ রানে হারিয়েছে পাকিস্তান। দুই ম্যাচের সিরিজ জিতে নিয়েছে ২-০তে।

এডিনবরায় বুধবার পাকিস্তানের ১৬৬ রানের জবাবে স্কটল্যান্ড গুটিয়ে যায় ৮২ রানেই।

দুটি ম্যাচই হেরে যাওয়ায় টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে আপাতত বাংলাদেশকে টপকানোর সুযোগ হারাল স্কটিশরা।

টস জয়ী পাকিস্তানকে এদিন ভালো শুরু এনে দেন আহমেদ শেহজাদ ও ফখর জামান। তবে সম্ভাবনাময় শুরুকে বড় ইনিংসে রূপ দিতে আবারও ব্যর্থ দুজনই। ২৫ বলে ৩৩ করেছেন ফখর। ২২ বলে ২৪ শেহজাদ।

তিনে নেমে সুযোগ কাজে লাগাতে পারেননি হুসাইন তালাত। আগের দিনের নায়ক সরফরাজ এদিন পারেননি ঝড় তুলতে।

তবে মালিক জ্বলে ওঠেন আবারও। আগের ম্যাচে ৫ ছক্কায় করেছিলেন ৫৩। এদিন আবারও ৫ ছক্কায় ২২ বলে অপরাজিত ৪৯। তার সৌজন্যেই শেষ ৬ ওভারে পাকিস্তান তুলতে পারে ৬৮ রান।

লক্ষ্য খুব বড় নয় বলে হয়ত আশার জায়গা ছিল স্কটিশদের। কিন্তু উসমান খান শুরুতেই নাড়িয়ে দেন স্কটিশ টপ অর্ডার। আগের ম্যাচে ঝড়ো উদ্বোধনী জুটি গড়া দুই ওপেনারকেই ফেরান এই বাঁহাতি পেসার।

তিনে নেমে রিচি বেরিংটন চেষ্টা করেছিলেন দ্রুত রান তোলার। ১৫ বলে ২০ রান করা ব্যাটসমানকে থামিয়েছেন ফাহিম আশরাফ।

এরপর এক পাশে ক্যালাম ম্যাক্লাউড টিকে থাকলেও আরেক পাশে ছিল ব্যাটসম্যানদের আসা যাওয়া। রান আউটে কাটা পড়েছে স্কটিশদের তিন ব্যাটসম্যান। ২৭ বলে ২৫ রান করে ম্যাক্লাউডও ফিরেছেন শেষ দিকে। ১৫ ওভারের আগেই শেষ ইনিংস।

৫ রানে ৩ উইকেট নিয়েছেন ফাহিম। তবে নতুন বলে ২ ওভারে ৪ রানে ২ উইকেট নিয়ে ম্যাচের সেরা বাঁহাতি পেসার উসমান।

পাকিস্তান: ২০ ওভারে ১৬৬/৬ (ফখর ৩৩, শেহজাদ ২৪, তালাত ১৭, সরফরাজ ১৪, মালিক ৪৯*, আসিফ ১৪, শাদাব ১৭*, ফাহিম ০*; সোল ২/৩৮, শরিফ ০/৩৪, ইভান্স ০/৩৬, ওয়াট ১/২৫, লিস্ক ৩/৩১)।

স্কটল্যান্ড: ১৪.৪ ওভারে ৮২ (মানজি ০, কোয়েটজার ১, বেরিংটন ২০, ম্যাক্লাউড ২৫, বাজ ৪, লিস্ক ৯, ক্রস ৫, শরিফ ১০, ওয়াট ১, সোল ৪*, ইভান্স ০; উসমান ২/৪, নওয়াজ ১/৩৫, হাসান ০/১৮, ফাহিম ৩/৫, শাদাব ১/১৯)।

ফল: পাকিস্তান ৮৪ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: উসমান খান