নেদারল্যান্ডসের কাছে হেরেই চলেছে আয়ারল্যান্ড

নেদারল্যান্ডসের সঙ্গে কোনোভাবেই পেরে উঠছে না আয়ারল্যান্ড। রোয়েলফ ফন ডার মারউইয়ের অলরাউন্ড নৈপুণ্যে আরও একবার তাদের হারাল ডাচরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2018, 06:48 PM
Updated : 14 June 2018, 11:52 AM

ত্রিদেশীয় সিরিজে টানা তৃতীয় জয় পেল স্বাগতিক নেদারল্যান্ডস।

আগের ম্যাচে ৪ রানে জেতা নেদারল্যান্ডস এবার জিতেছে ৪ উইকেটে। আয়ারল্যান্ডের ১৫৮ রান ৬ বল বাকি থাকতে পেরিয়ে যায় পিটার সিলারের দল।

টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডের বিপক্ষে নেদারল্যান্ডসের এটি টানা পঞ্চম জয়। ২০১২ সালের পর থেকে এই সংস্করণে আইরিশদের কাছে হারেনি তারা।

রটারডামে বুধবার টস জিতে ব্যাট করতে নেমে পল স্টার্লিং ও জেমস শ্যাননের ব্যাটে ঝড়ো শুরু পায় আয়ারল্যান্ড। ১৬ বলে ৫টি চারে ২৭ রান করে স্টার্লিং ফিরলে ভাঙে ৫.১ ওভার স্থায়ী ৫৮ রানের জুটি। শ্যানন ফিরে যান ২১ বলে ৩১ রান করে।

ভালো শুরুর সুবিধা কাজে লাগাতে পারেননি পরের ব্যাটসম্যানরা। ২০ বলে ২০ রান করেন উইলিয়াম পোর্টারফিল্ড। আগের ম্যাচে বিধ্বংসী এক ইনিংস খেলেও দলকে জেতাতে না পারা সিমি সিং প্রমোশন পেয়ে চারে নেমে ফিরেন ১৩ রান করে।

ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মধ্যে ৪২ বলে অপরাজিত ৪৫ রানের ইনিংসে দলকে দেড়শ রানে নিয়ে যান গ্যারি উইলসন।

বাঁহাতি স্পিনার ফন ডার মারউই ২ উইকেট নেন ২৪ রানে।

দুই ওপেনারের ব্যাটে দারুণ শুরু পায় নেদারল্যান্ডসও। টোবিয়াস ভিজে ১৫ বলে ৫টি চারে ফিরেন ২৫ রান করে। আরেক ওপেনার ম্যাক্স ও’ডাওড ২৪ বলে খেলেন ৩৯ রানের বিধ্বংসী এক ইনিংস। নিউ জিল্যান্ডে জন্ম নেওয়া ডাচ ব্যাটসম্যানের এটাই ক্যারিয়ারের সেরা ইনিংস।

ভালো শুরু পাওয়ার পর মাঝে ছন্দ হারায় ডাচরা। সেখান থেকে দলকে পথ দেখান ফন ডার মারউই। ২৬ বলে ৩৭ রানের ঝড়ো ইনিংসে গড়ে দেন পার্থক্য। বাকিটা সহজেই সারেন সিলার (২২*) ও স্কট এডওয়ার্ডস।