চার বিভাগে ‘পরীক্ষামূলকভাবে’ আঞ্চলিক ক্রিকেট সংস্থা

গত ১৮ এপ্রিল বিসিবি সভাপতি বলেছিলেন, এক মাসের মধ্যে শুরু হবে আঞ্চলিক ক্রিকেট সংস্থার কার্যক্রম। তার পর প্রায় দু মাস হতে চলেছে। কার্যক্রম শুরু হয়নি। তবে একটু করে পরিষ্কার হতে শুরু করেছে সম্ভাব্য পথরেখা। আপাতত চারটি বিভাগে শুরু হবে আঞ্চলিক ক্রিকেট সংস্থা। এরপর নানা দিক পর্যালোচনা করে নেওয়া হবে পরবর্তী পদক্ষেপ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2018, 04:45 PM
Updated : 11 June 2018, 04:45 PM

সোমবার বিসিবি পরিচালনা পর্ষদের সভায় আলোচনা হয় আঞ্চলিক ক্রিকেট সংস্থা গঠনের অগ্রগতি নিয়ে। সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানালেন, গঠনতন্ত্র তৈরির কাজ শেষ।

“আমরা আঞ্চলিক ক্রিকেট সংস্থার গঠনতন্ত্র তৈরি করেছি। আজকে সেটি নিয়ে বসেছিলাম। বোর্ডে আমরা সবাই সেটি নীতিগতভাবে গ্রহণ করে নিয়েছি। এখন আইনি পরামর্শের জন্য পাঠাচ্ছি। সেখান থেকে আসার সঙ্গে সঙ্গেই ইজিএম করা হবে। সেখানে পাশ হলে এটাই কার্যকর হবে।”

গঠনতন্ত্র পাশ হওয়ার এই প্রক্রিয়া চলার পাশাপাশি অন্যান্য দিকগুলিও গুছিয়ে রাখছে বিসিবি।

“এই সময়টুকু আমরা বসে থাকছি না। রিজিওন্যাল ওয়াকিং কমিটি তৈরি করেছি ও ঘোষণা করেছি। চট্টগ্রাম, সিলেট, রংপুর ও রাজশাহীতে এই কমিটি করা হয়েছে। যেখানে আহবায়ক হবেন ওই অঞ্চলে আমাদের বোর্ড পরিচালক। তারা যেসব কাউন্সিলর আছেন, তাদের নিয়ে কাজ করবেন।”

“দুটি কাজ তারা দ্রুত শুরু করবেন। এক হচ্ছে, আঞ্চলিক ক্রিকেট অ্যাকাডেমির কার্যক্রম। পাশাপাশি, দ্রুত আঞ্চলিক ক্রিকেট লিগ চালু করবেন।”

বিসিবি সভাপতি প্রতিশ্রুতি দিলেন, এই চার বিভাগের কার্যক্রম সফল হলে চালু হবে অন্যান্য অঞ্চলেও।

“আমরা এই চারটি জায়গায় পরীক্ষামূলকভাবে দেখব, কোনো সমস্যা হয় কিনা। এটার ফিডব্যাকের ওপর নির্ভর করবে। ততদিনে আমাদের গঠনতন্ত্র পাশ হয়ে যাবে। এরপর আমরা অন্যান্য অঞ্চলেও একই ব্যবস্থা চালু করব।”