পাকিস্তানকে হারালে স্কটল্যান্ড টপকে যাবে বাংলাদেশকে

হাতছানি ছিল আফগানিস্তানকে টপকে যাওয়ার। কিন্তু টি-টোয়েন্টির বাংলাদেশ যেন উল্টো রথের যাত্রী। সিরিজে হোয়াইটওয়াশ হয়ে শঙ্কা এখন আরও অবনমনের। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের একটিতে জিতলেও স্কটল্যান্ড আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে টপকে যাবে বাংলাদেশকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2018, 12:21 PM
Updated : 8 June 2018, 12:22 PM

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ ৩-০তে হারায় র‌্যাঙ্কিংয়ে অবস্থানে বদল হয়নি এই দুই দলের। আগের মতোই আটে আফগানিস্তান, দশে বাংলাদেশ। তবে আরও ৪ পয়েন্ট বেড়ে আফগানদের রেটিং পয়েন্ট হয়েছে ৯১। বাংলাদেশ হারিয়েছে ৫ রেটিং পয়েন্ট। পয়েন্ট এখন ৭০।

এগারোয় থাকা স্কটল্যান্ড এখন বাংলাদেশের চেয়ে পিছিয়ে মাত্র ৪ পয়েন্টে। আগামী মঙ্গল ও বুধবার এডিনবরায় পাকিস্তানের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি খেলবে স্কটিশরা। দুটির একটি জিততে পারলেও তারা বাংলাদেশকে টপকে উঠে যাবে দশে।

১৩০ রেটিং পয়েন্ট নিয়ে পাকিস্তান টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল। চার পয়েন্ট পেছনে থেকে দুইয়ে অস্ট্রেলিয়া। ১২৩ রেটিং পয়েন্টে তিনে ভারত।

আফগানিস্তান ও বাংলাদেশের মাঝে নয় নম্বরে আছে শ্রীলঙ্কা। জিম্বাবুয়ে ১২ নম্বরে। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে আছে ১৮টি দল। ৩৩ রেটিং পয়েন্ট নিয়ে তলানিতে আয়ারল্যান্ড।