সাকিবের আরেকটি অসাধারণ ডাবল

রাঙিয়ে যাওয়ার পথচলায় ধরা দিল আরও একটি অসাধারণ অর্জন। সাকিব আল হাসান স্পর্শ করলেন দারুণ এক ডাবল। আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান ছুঁয়েছেন আগেই। এবার পূর্ণ করলেন ৫০০ উইকেটও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2018, 04:34 PM
Updated : 7 June 2018, 10:50 PM

আন্তর্জাতিক ক্রিকেটে এই ডাবলের দেখা পাওয়া মাত্র তৃতীয় ক্রিকেটার সাকিব। তবে একটি জায়গায় বাংলাদেশ অধিনায়কই এগিয়ে। সবচেয়ে কম ম্যাচ খেলে ১০ হাজার রান ও ৫০০ উইকেটের ডাবল পূর্ণ করেছেন সাকিব।

বাঁহাতি এই অলরাউন্ডারের অর্জনটির অপেক্ষা ছিল সিরিজের শুরু থেকেই। আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শুরু করেছিলেন ৫০০ থেকে ২ উইকেট দূরে থেকে। প্রথম ম্যাচে উইকেট নিতে পেরেছিলেন একটি। পরের ম্যাচে উইকেটশূন্য। শেষ পর্যন্ত বৃহস্পতিবার শেষ ম্যাচে নাজিবুল্লাহ জাদরানের উইকেট নিয়ে অপেক্ষার অবসান।

নিজের ৩০২তম আন্তর্জাতিক ম্যাচে ডাবল পূর্ণ করলেন সাকিব। তার আগে এই ডাবল ছিল জ্যাক ক্যালিস ও শহিদ আফ্রিদির। তবে মাইলফলক ছুঁতে সাকিবের চেয়ে অনেক বেশি ম্যাচ লেগেছিল দুই জনেরই।

ক্যালিস ও আফ্রিদিরও ১০ হাজার রান হয়েছিল আগে। ৫০০ উইকেট পরে। নিজের ৪২০তম ম্যাচে ক্যালিস পেয়েছিলেন ৫০০ উইকেটের দেখা। ততদিনে তার রান পেরিয়ে গেছে ২০ হাজার। আফ্রিদি এই ডাবল পূর্ণ করেছিলেন ৪৭৭ ম্যাচে।