বাংলাদেশকে বিশ্বকাপের ফাইনালে দেখতে চান নতুন কোচ

দায়িত্ব নিচ্ছেন এমন এক সময়ে, বিশ্বকাপের আগে সময় অনেকটাই কম। কিন্তু স্টিভ রোডসের স্বপ্নের সীমানা অনেক বড়। বাংলাদেশকে ২০১৯ বিশ্বকাপের ফাইনালের মঞ্চে দেখতে চান নতুন প্রধান কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2018, 04:20 PM
Updated : 7 June 2018, 04:21 PM

চন্দিকা হাথুরুসিংহে দায়িত্ব ছাড়ার পর থেকেই শূন্য হয়ে থাকা পদে বৃহস্পতিবার ঘোষণা করা হয়েছে রোডসের নাম। ২ বছরের চুক্তিতে বাংলাদেশের কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন এই ইংলিশ কোচ।

রোডসের চ্যালেঞ্জ অনেকটা হাথুরুসিংহের মতোই। শ্রীলঙ্কান কোচ যখন বাংলাদেশের দায়িত্ব নিয়েছিলেন, ২০১৫ বিশ্বকাপের বাকি ছিল তখন আট মাসের মতো। রোডসের ক্ষেত্রেও বাস্তবতা একই, ২০১৯ বিশ্বকাপের বাকি এক বছরেরও কম।

হাথুরুসিংহের কোচিংয়ে ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে খেলেছিল বাংলাদেশ। বিশ্বকাপে যা ছিল দলটির সেরা সাফল্য। রোডস ছাড়িয়ে যেতে চান সেই সাফল্য।

হাথুরুসিংহের কোচিংয়েই ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনালে খেলেছিল বাংলাদেশ। সেই টুর্নামেন্ট ছিল ইংল্যান্ডের মাটিতে। সেটিই নতুন কোচকে স্বপ্ন দেখাচ্ছে আগামী বিশ্বকাপে আরও বড় কিছু অর্জনের।

“মাত্রই আমি বোর্ড সভাপতি ও বোর্ড সদস্যদের বলছিলাম যে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ দারুণ করেছিল। তারা প্রমাণ করেছে যে ইংলিশ কন্ডিশনে খেলতে পারে। ওই টুর্নামেন্টের সেমি-ফাইনাল খেলা ছিল অসাধারণ ফল।”

“(আগামী বিশ্বকাপে) আমরা যদি সেই পর্যায়েও যেতে পারি, কিংবা আরেকটু দূর। আমি এখনই এভাবে ভাবতে শুরু করেছি যে, বাংলাদেশকে বিশ্বকাপের ফাইনালে দেখতে পাওয়া কত দারুণ একটা স্বপ্ন হবে! অসাধারণ একটি উপলক্ষ্য হবে সেটি।”

দলকে সেই স্বপ্ন পূরণের পথে এগিয়ে নেওয়ার মিশন রোডস শুরু করবেন আগামী ২০ জুন। ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রস্তুতি ক্যাম্প দিয়ে শুরু হবে নতুন কোচের দায়িত্ব।