সাকিবের আক্ষেপ ১৫-২০ রানের ঘাটতি

প্রথম ইনিংস শেষে স্কোরকার্ড যা তুলে ধরেছিল, ম্যাচ শেষে সেটাই ফুটে উঠল সাকিব আল হাসানের কণ্ঠে। উইকেট মন্থর ছিল। শট খেলা সহজ ছিল না। বাংলাদেশের রানটা আরেকটু বেশি হলেই সেটি হতে পারতো জয়ের মতো। অধিনায়কের মতে, ঘাটতি ছিল ১৫-২০ রানের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2018, 09:11 PM
Updated : 5 June 2018, 10:01 PM

দেরাদুনে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১৩৪ রানের পুঁজি নিয়েও লড়েছে বাংলাদেশের বোলাররা। শেষ পর্যন্ত জয় ধরা দেয়নি। শেষ ২ ওভারে প্রয়োজন ছিল ২০। রুবেল হোসেনকে ৫ বলের মধ্যে দুটি করে চার ও ছক্কায় আফগানিস্তানকে জিতিয়েছেন মোহাম্মদ নবি।

নিজেদের পুঁজি নিয়ে আক্ষেপ তখন আরও বেড়েছে। ১০ ওভার শেষে বাংলাদেশের রান ছিল ৮১। সেখান থেকে দেড়শ ছিল খুবই সম্ভব। কিন্তু ১৫ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে পথ হারায় সম্ভাবনাময় ইনিংসটি। শেষ দিকে আবু হায়দারের ১২ বলে অপরাজিত ২১ রানে দল করতে পারে লড়ার মতো রান।

ম্যাচ শেষে ব্যাটিং নিয়েই অসন্তুষ্টি জানালেন অধিনায়ক সাকিব।

“বোলিং-ফিল্ডিং আমরা ভালো করেছি। তবে ব্যাটিংয়ে ১৫-২০ রানের ঘাটতি ছিল। ভালো শুরুর পর আমরা নিয়মিত উইকেট হারিয়েছি। মাঝের ওভারগুলোতে ওরা চাপ সৃষ্টি করেছে, আমরা ভেঙে পড়েছি। শেষ পর্যন্ত তাই বড় স্কোর গড়া যায়নি।”

যথারীতি এই ম্যাচেও বাংলাদেশকে ভুগিয়েছেন রশিদ খান। ১০ ওভারের পর বোলিংয়ে এসে তিনিই পাল্টে দিয়েছেন চিত্র। ৪ ওভারে মাত্র ১২ রান খরচায় নিয়েছেন তামিম, সাকিব, সৌম্য ও মোসাদ্দেকের উইকেট। টানা দ্বিতীয় ম্যাচে হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।

ভালো করেছেন আফগানদের অন্য স্পিনাররাও। উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়েছেন মুজিব উর রহমান। ৪ ওভারে ১৯ রানে দুটি উইকেট নিয়েছেন নবি।

বাংলাদেশ অধিনায়ক কৃতিত্ব দিলেন আফগান স্পিনারদের। শোনালেন নিজেদের শেখার আশাবাদ।

“সে (রশিদ) দারুণ বোলিং করেছে। ওদের দারুণ সব স্পিনার আছে। আমাদের কাজ ওরাই কঠিন করে তুলেছিল। এরপর আমাদের আরও ভালো পরিকল্পনা নিয়ে মাঠে নামতে হবে, যেন ওদের ভালোভাবে সামলাতে পারি এবং ভালো স্কোর গড়তে পারি।”