মুস্তাফিজের জায়গায় আবুল হাসান

এক সিরিজ পর দলে ফিরেছেন পেস বোলিং অলরাউন্ডার আবুল হাসান। মুস্তাফিজুর রহমানের চোটে ডাক পেয়েছেন আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2018, 11:40 AM
Updated : 30 May 2018, 11:40 AM

হাসান তার চার টি-টোয়েন্টির সবশেষটি খেলেন গত জানুয়ারিতে, ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে। সেই ম্যাচে তেমন কিছু করতে না পারায় বাদ পড়েন শ্রীলঙ্কায় ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে।

মাঝে কোনো কিছু না করেই ২৫ বছর বয়সী পেসার ফিরলেন দলে। মুস্তাফিজের জায়গায় স্পিনার নাকি পেসার নেওয়া হবে সিদ্ধান্ত নিতে দেরাদুনের উইকেট সম্পর্কে ধারণা পেতে অপেক্ষা করছিলেন নির্বাচকরা।

মঙ্গলবার দেরাদুনে যাওয়া বাংলাদেশ দল বুধবার অনুশীলন করে। তারপরেই হাসানকে দলে নেওয়ার সিদ্ধান্ত জানায় বিসিবি। 

আগামী শুক্রবার একমাত্র প্রস্তুতি ম্যাচে খেলবে বাংলাদেশ। সেই দিনই দলের সঙ্গে যোগ দেবেন হাসান। তার আগের দিন যাবেন অধিনায়ক সাকিব আল হাসান ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

রোববার হবে প্রথম টি-টোয়েন্টি। বিশ্ব একাদশের হয়ে হারিকেন রিলিফ টি-টোয়েন্টিতে খেলে তার আগের দিন দলের সঙ্গে যোগ দেবেন ওপেনার তামিম ইকবাল।

টি-টোয়েন্টির বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ (সহ-অধিনায়ক) তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, আবুল হাসান, রুবেল হোসেন, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ।