আফগানদের ফেভারিট মানছেন সাকিব

আফগানিস্তানের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ দল ভারত যাবে যেদিন, অধিনায়ক সাকিব আল হাসান ভারত থেকে ফিরলেন তার আগের দিন। ফ্র্যাঞ্চাইজি লিগ শেষে শুরু হয়ে গেছে জাতীয় দল নিয়ে তার ভাবনা। যে ভাবনায় আসছে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ অধিনায়ক এগিয়ে রাখছেন প্রতিপক্ষকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2018, 09:55 AM
Updated : 28 May 2018, 09:55 AM

এই মুহূর্তে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের সেরা বোলার রশিদ খানসহ আফগানিস্তান দলে আছেন এই সংস্করণের উপযোগী দারুণ সব ক্রিকেটার। র‌্যাঙ্কিংয়েও আফগানিস্তান বাংলাদেশের চেয়ে ওপরে। যদিও টি-টোয়েন্টিতে ফেবারিট তত্ত্বে খুব একটা বিশ্বাস নেই সোমবার দেশে ফেরা সাকিবের। তবে র‌্যাঙ্কিংয়ের বিচারেই আসছে সিরিজে এগিয়ে রাখছেন আফগানদের।

“আসলে টি-টোয়েন্টিতে ফেভারিট বা ফেবারিট নয়, এই ধরনের কোনো তকমা থাকে না। যে কোনো দল যে কোনো দিন যে কাউকে হারাতে পারে। ফেভারিট বলতে হলে, আফগানিস্তান যেহেতু আমাদের চেয়ে দুই ধাপ এগিয়ে, আমি বলব ওরাই ফেভারিট।”

তুমুল আলোচিত রশিদ খানের সঙ্গে আইপিএলে এক দলেই খেলেছেন সাকিব। গড়েছেন দারুণ সফল স্পিন জুটি। তবে রশিদ যখন প্রতিপক্ষ, তাকে নিয়ে অতি ভাবনায় কাতর হতে চান না সাকিব।

“আন্তর্জাতিক ক্রিকেট যারা খেলে, সবাই ভালো বোলার। এর মধ্যেও কেউ ভালো বল করবে, কেউ খারাপ করবে। ভালো ব্যাটসম্যান হলে ভালো বোলারদের সামলাবে, এটাই নিয়ম। এই তো।”