বিরতির পর মোসাদ্দেকের নতুন সুযোগ

এক বছরের বেশি সময় পর টি-টোয়েন্টি দলে ফেরাকে নিজেকে মেলে ধরার নতুন সুযোগ হিসেবে দেখছেন মোসাদ্দেক হোসেন। ব্যাটে-বলে দ্যুতি ছড়িয়ে মনোযোগ দিতে চান নিজের জায়গা পাকা করার দিকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2018, 12:29 PM
Updated : 20 May 2018, 12:29 PM

গত বছরের জানুয়ারিতে নিউ জিল্যান্ডে সবশেষ দেশের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে খেলেছিলেন মোসাদ্দেক। চোখের সংক্রমণ পুরোপুরি কাটিয়ে উঠা তরুণ অফ স্পিনিং অলরাউন্ডার জায়গা পেয়েছেন আফগানিস্তান সিরিজের দলে।

সময়ের হিসেবে খুব বেশি দিন দলের বাইরে ছিলেন না মোসাদ্দেক। তবে এই বিরতি অনেক লম্বা মনে হয়েছে ২২ বছর বয়সী অলরাউন্ডারের কাছে।

“বিরতিটা ছোট না আমার কাছে, এটা অনেক বড়। এক বছরের বেশি সময় পর আমি আবার দেশের হয়ে রঙিন পোশাকে খেলব। আমার কাছে এটা আমার জন্য নতুন সুযোগ।”

“একজন খেলোয়াড়ের ভালো সময়, খারাপ সময় যাবে এটাই স্বাভাবিক। আমার খারাপ সময় গেছে। সামনে কি হবে বলতে পারব না তবে আমার চেষ্টা থাকবে সর্বোচ্চটা দেওয়ার।... এই বিরতি আমার জন্য এখন অতীত। ওটা নিয়ে চিন্তা করছি না। সামনে যা তা নিয়েই ভাবছি।”

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানিয়েছেন, অলরাউন্ড সামর্থ্যের জন্য দলে ফিরেছেন মোসাদ্দেক। এই তরুণও ব্যাটে-বলে অবদান রাখতে চান দলের জন্য।

“যদি আমি চিন্তা করি, অনেক কিছুই করে ফেলব তাহলে এটার কোনো ভালো ফল আসবে না। আমি যদি চিন্তা করি, আমি আমার জায়গাতে থাকব, আমার যতটুকু সামর্থ্য আছে হয়ত এখান থেকে অনেক ভালো কিছু করতে পারব।”

“যে কোনো ম্যাচে আমি যখন বোলিং করি, তখন ভাবি আমি বোলার হিসেবেই খেলছি। বল হাতে পেলে চিন্তা করি কিভাবে ডট বল করা যায়। ব্যাটসম্যানকে পড়ে বল করার চেষ্টা করি।”