নির্বাচকদের ভাবনায় শান্ত

আন্তর্জাতিক ক্রিকেটের জন্য তরুণ খেলোয়াড়দের পরীক্ষা-নিরীক্ষার জন্য বাংলাদেশের প্রিয় মঞ্চ টি-টোয়েন্টি। তবে নাজমুল হোসেন শান্তকে এই সংস্করণে খেলানোর বা দেখে নেওয়ার কোনো পরিকল্পনা নেই নির্বাচকদের। ওয়ানডে কিংবা টেস্ট দলে তরুণ শান্তকে সুযোগ দেওয়ার ইঙ্গিত দিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2018, 12:23 PM
Updated : 20 May 2018, 12:23 PM

বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান শান্ত ছিলেন ঢাকা প্রিমিয়ার লিগের গত আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক। ১৯ বছর বয়সী এই ক্রিকেটারকে নিয়ে নিজেদের ভাবনার কথা জানালেন প্রধান নির্বাচক।

“শান্তকে আমরা ২০ ওভারের ক্রিকেটের জন্য চিন্তা করছি না। ওকে নিয়ে আমাদের ভাবনা ৫০ ওভার কিংবা টেস্ট ক্রিকেটে। সামনেই হয়তো ওকে দেখা যাবে এই ধরনের কোনো ম্যাচে।”

অনেক দিন ধরে একজন পেস বোলিং অলরাউন্ডারের সন্ধানে আছে বাংলাদেশ। কিন্তু সীমিত সুযোগে নিজেদের সেভাবে মেলে ধরতে পারেননি আবুল হাসান ও মোহাম্মদ সাইফ উদ্দিন। অন্যতম নির্বাচক হাবিবুল বাশার জানান, জাতীয় দলে ফিরতে হলে ‘এ’ দলের হয়ে পারফর্ম করে আসতে হবে তাদের।

“দুইজন পেস বোলিং অলরাউন্ডার আমাদের মাথায় আছে, একজন হাসান, আরেকজন সাইফ। তাদের কারোর কাছ থেকেই প্রত্যাশিত পারফরম্যান্স পাইনি। তবে তারা আমাদের চিন্তার বাইরে চলে যায়নি।”

“সামনে আমাদের ‘এ’ দলের খেলা আছে। সেখানে আমরা তাদের দেখতে চাই, আসলে তারা কেমন করে। আমাদের হাতে সময় খুব বেশি নেই। আমরা অনেক দিন ধরেই ওই জায়গাতে অভাব অনুভব করছি।”

২০১৯ বিশ্বকাপের আগে যেভাবেই হোক একজন পেস বোলিং অলরাউন্ডার দলে চান মিনহাজুল।

“আমরা এখন একজন পেস বোলিং অলরাউন্ডারের খোঁজে আছি। আমার বিশ্বাস, আগামী বিশ্বকাপের আগে পেস বোলিং অলরাউন্ডার হিসেবে কাউকে না কাউকে আমরা খুঁজে পাব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক