ভবিষ্যতের ভাবনায় আফগানিস্তান সিরিজে নেই সোহান

আরও একবার নিজেকে প্রমাণের সুযোগ না পেয়েই বাদ পড়লেন নুরুল হাসান সোহান। তবে তরুণ এই উইকেটরক্ষক ব্যাটসম্যান আছেন নির্বাচকদের ভাবনায়। তাদের দাবি, সামনের ব্যস্ততার কথা চিন্তা করেই সোহানকে বাদ দেওয়া হয়েছে আফগানিস্তান সিরিজে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2018, 09:21 AM
Updated : 20 May 2018, 09:21 AM

দলে ডাক পেলে খেলার সুযোগ না পাওয়া আর না খেলেই বাদ পড়ে যাওয়া সোহানের ক্যারিয়ারের নিয়মিত চিত্র। শ্রীলঙ্কায় ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দলে থাকলেও সুযোগ হয়নি কোনো ম্যাচে খেলার। গত বছরের জানুয়ারিতে দেশের হয়ে সবশেষ মাঠে নেমেছিলেন এই তরুণ। 

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার ১৫ সদস্যের দল ঘোষণার সময় মিনহাজুল জানান, সোহানকে নিয়ে আলাদা পরিকল্পনা আছে তাদের।

“আফগানিস্তানে তিনটা টি-টোয়েন্টি ম্যাচ হবে। সংক্ষিপ্ত পরিসরের খেলা, এখানে কাউকে ঠিকঠাক দেখাটাও কঠিন। সামনে ওয়েস্ট ইন্ডিজ সফর আছে। সামনের ব্যস্ততার কথা চিন্তা করেই সোহানকে ড্রপ দেওয়া হয়েছে। ওকে নিয়ে আমাদের অন্যরকম চিন্তা-ভাবনা আছে।”

আফগানিস্তান সিরিজের দলে মুশফিকুর রহিমের সঙ্গে আছেন আরেক উইকেটরক্ষক লিটন দাস। ছোট সফরে তৃতীয় উইকেটরক্ষক চান না নির্বাচকরা।

“দলে দুইজন উইকেটকিপার ব্যাটসম্যান আছে। লিটনের সঙ্গে মুশফিকও আছে। মুশফিক খুব ভালো করছে।”

শ্রীলঙ্কায় টি-টোয়েন্টি সিরিজের দলের ১৬ সদস্যের দলে ছিলেন না লিটন। সাকিব আল হাসানের চোটে দলে জায়গা পেয়ে যান তিনি। শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে ভালো করে ঢুকে যান একাদশে।

টুর্নামেন্টে পাঁচ ম্যাচেই খেলা লিটন ১৯ গড়ে করেন ৯৫ রান। শেষ তিন ইনিংস থেকে আসে মাত্র ১৮ রান। শেষটা ভালো না হলেও দলে জায়গা ধরে রেখেছেন তিনি।