সর্বোচ্চ সংগ্রহ গড়েও টি-টোয়েন্টিতেও সিরিজ হার মেয়েদের

নিজেদের প্রথম ওয়ানডেতেই দুটি ফিফটি পেয়েছিল বাংলাদেশের মেয়েরা কিন্তু টি-টোয়েন্টিতে অধরাই ছিল পঞ্চাশ। ৩৬তম ম্যাচে এসে বাংলাদেশ পেল প্রথম ফিফটি। তবে চমৎকার এক হাফ সেঞ্চুরির পরও দলকে জেতাতে পারেননি শামীমা সুলতানা। সহজ জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকার মেয়েরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2018, 02:21 PM
Updated : 19 May 2018, 02:21 PM

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩২ রানে জিতে তিন ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে ড্যান ফন নিকার্কের দল। ১৭০ রানের বড় লক্ষ্য তাড়ায় ৫ উইকেটে ১৩৭ রান করে বাংলাদেশ। টি-টোয়েন্টিতে এটাই তাদের সর্বোচ্চ। আগের সেরা ছিল ২০১৬ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটে করা ১১৭ রান।

ব্লুমফন্টেইনের ম্যানগাউং ওভালে শনিবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই লিজেলি লিকে হারায় দক্ষিণ আফ্রিকা। চার দিয়ে শুরু করা লিকে ম্যাচের দ্বিতীয় বলেই ফিরিয়ে দেন নাহিদা আক্তার।

আরেক ওপেনার তাজমিন ব্রিটসকে ফেরান পান্না ঘোষ। তৃতীয় উইকেটে ফন নিকার্কের সঙ্গে সুনে লুসের ৯৬ রানের জুটিতে বড় স্কোরের দিকে এগিয়ে যায় দক্ষিণ আফ্রিকা।

৪২ বলে ১১টি চার ও একটি ছক্কায় ৬৬ রান করা নিকার্ককে বোল্ড করে জুটি ভাঙেন নাহিদা। ক্যারিয়ারের প্রথম ফিফটি পাওয়া লুস পান্নার দ্বিতীয় শিকার। ৫৭ বলে ৯টি চারে ৭১ রান করে ফিরেন লুস।

দুই ফিফটিতে ৪ উইকেটে ১৬৯ রানের বড় সংগ্রহ গড়ে দক্ষিণ আফ্রিকা।

নাহিদা ও পান্না ৩২ রান করে দিয়ে নেন দুটি করে উইকেট।

বড় লক্ষ্য তাড়ায় শূন্য রানে সানজিদা ইসলামকে হারায় বাংলাদেশ। একটি চার হাঁকিয়ে ফিরে যান রুমানা আহমেদ। তৃতীয় উইকেটে ৭৭ রানের জুটিতে প্রতিরোধ গড়েন শামীমা ও ফারজানা হক।

৩৭ বলে চারটি চারে ৩৭ রান করে ফারজানার বিদায়ে ভাঙে জুটি। ৩৯ বলে পঞ্চাশ ছুঁয়ে ফিরে যান শামীমা। ৪৩ বলে খেলা তার ৫০ রানের ইনিংসটি গড়া ৬টি চার ও একটি ছক্কায়।

শেষের দিকে নিগার সুলতানা, ফাহিমা খাতুন আর পান্নার ব্যাটে পরাজয়ের ব্যবধান কমায় বাংলাদেশ।

একই ভেন্যুতে রোববার হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।