রানের পাহাড় তাড়ায় সাকিবদের হার

দারুণ বোলিং করলেন রশিদ খান। আরেকটি দুর্দান্ত ইনিংস খেললেন কেন উইলিয়ামসন। কিন্তু শেষরক্ষা হল না সানরাইজার্স হায়দরাবাদের। রানের পাহাড় তাড়ায় পারল না সাকিব আল হাসানের দল। এবি ডি ভিলিয়ার্স, মইন আলির ঝড়ো ব্যাটিংয়ে জিতল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2018, 06:35 PM
Updated : 17 May 2018, 06:35 PM

ঘরের মাঠে ১৪ রানে জিতেছে বিরাট কোহলির দল। ২১৯ রানের লক্ষ্য তাড়ায় ২০৪ রানে থামে হায়দরাবাদ।

এম চিন্নাস্বামী স্টেডিয়ামে বৃহস্পতিবার টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুতেই পার্থিব প্যাটেলকে হারায় বেঙ্গালুরু।

দ্বিতীয় ওভারেই বোলিংয়ে আসা সাকিব দুই ওভারের স্পেলে ১৯ রান দিয়ে থাকেন উইকেটশূন্য। নবম ওভারে ফিরে দেন মাত্র তিন রান। সেই ওভারে তিনটি বল ডট খেলান শুরু থেকে হায়দরাবাদের বোলারদের ওপর চড়াও হওয়া ডি ভিলিয়ার্সকে।

নিজের শেষ ওভারটি ভালোই করছিলেন সাকিব। শেষ বলে ছক্কা হাকিয়ে খরুচে বানিয়ে ফেলেন কলিন ডি গ্র্যান্ডহোম। সব মিলিয়ে ৪ ওভারে ৩৫ রান দিয়ে উইকেটশূন্য থাকেন বাংলাদেশ অধিনায়ক।

৩৯ বলে ১২ চার আর এক ছক্কায় ৬৯ রান করেন ডি ভিলিয়ার্স। মইন ৩৪ বলে ৬ ছক্কা আর দু্ চারে করেন ৬৫ রান। শেষের দিকে ডি গ্র্যান্ডহোম (১৭ বলে ৪০) ও সরফরাজ খানের (৮ বলে অপরাজিত ২২) বিস্ফোরক দুটি ইনিংসে ৬ উইকেটে ২১৮ রান করে বেঙ্গালুরু।

২৭ রানে ৩ উইকেট নিয়ে হায়দরাবাদের সেরা বোলার লেগ স্পিনার রশিদ।

রান তাড়ায় দুই ছক্কায় ১৮ রান করে ফিরে যান শিখর ধাওয়ান। আরেক ওপেনার অ্যালেক্স হেলস ২৪ বলে ৩৭ রান করে বিদায় নেন ডি ভিলিয়ার্সের দুর্দান্ত এক ক্যাচে।

মনিশ পান্ডের সঙ্গে ১৩৫ রানের জুটিতে দলের আশা বাঁচিয়ে রাখেন অধিনায়ক উইলিয়ামসন। জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ২০ রান। সেই ওভারের প্রথম বলে তাকে ফিরিয়ে দেন মোহাম্মদ সিরাজ। ৪২ বলে খেলা উইলিয়ামসনের ৮১ রানের ইনিংসটি গড়া ৫টি ছক্কা ও ৭টি চারে।

অধিনায়কের বিদায়ের পর আর পারেনি হায়দরাবাদ। মন্থর শুরু করা মনিশ পান্ডে পরে ঝড় তুলে ৩৮ বলে অপরাজিত থাকেন ৬২ রানে।