লড়াই করে হারল বাংলাদেশের মেয়েরা

দারুণ বোলিং করলেন খাদিজা তুল কুবরা। অলরাউন্ড নৈপুণ্য দেখালেন রুমানা আহমেদ। তাতে প্রথম টি-টোয়েন্টি দক্ষিণ আফ্রিকার মেয়েদের সঙ্গে লড়াই করল সালমা খাতুনের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2018, 02:27 PM
Updated : 17 May 2018, 02:30 PM

ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশড হওয়া বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজও শুরু করেছে হার দিয়ে। কিম্বার্লিতে ১৭ রানে জিতে তিন ম্যাচ সিরিজে এগিয়ে গেছে দক্ষিণ আফ্রিকা।

স্বাগতিকদের দেওয়া ১২৮ রানের লক্ষ্য তাড়ায় বাংলাদেশ ৫ উইকেটে করে ১১০ রান।

ডায়মন্ড ওভালে বৃহস্পতিবার টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে দক্ষিণ আফ্রিকা। ৯.৪ ওভার স্থায়ী উদ্বোধনী জুটিতে ৭৭ রান তুলে ফেলেন লিজেলি লি ও লরা উলভার্ট।

২২ বলে ৩০ রান করা উলভার্টকে ফিরিয়ে শুরুর জুটি ভাঙেন রুমানা। পরের ওভারে বিপজ্জনক লিকে বোল্ড করে দেন কুবরা। লি ৩৮ বলে ফিরেন ৪৬ রান করে।

লেগ স্পিনার রুমানা ও অফ স্পিনার কুবরার দারুণ বোলিংয়ে ভালো শুরুর সুবিধা নিতে পারেনি স্বাগতিকদের মিডল অর্ডার। শেষ দিকে সুনে লুসের অপরাজিত ২৮ রানের ওপর ভর করে ৬ উইকেটে ১২৭ রান করে দক্ষিণ আফ্রিকা।

২৩ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার কুবরা। রুমানা ১৯ রানে নেন ২ উইকেট। নেতৃত্ব ফেরা সালমা দেরিতে বোলিংয়ে এসে ১২ রানে নেন ১ উইকেট।

রান তাড়ায় বাংলাদেশ শুরুতেই হারায় দুই ওপেনারকে। ৭২ রানের জুটিতে শুরুর ধাক্কা সামাল দিয়ে দলকে এগিয়ে নেন রুমানা ও ফারজানা হক।

৪১ বলে তিনটি চারে ৩৬ রান করে রুমানা ফিরলে ভাঙে তৃতীয় উইকেট জুটি। ৩৭ বলে চারটি চারে ৩৫ রান করে ফিরেন ফারজানা। শেষের দিকে ফাহিমা ও পান্না ঘোষের ব্যাটে একশ পার হয় বাংলাদেশের সংগ্রহ।  

১৯ রানে ৩ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার সেরা বোলার শাবনিম ইসমাইল।

আগামী শনিবার ব্লুমফন্টেইনে হবে দ্বিতীয় টি-টোয়েন্টি।