রাইডুর সেঞ্চুরিতে চেন্নাইয়ের কাছে আবার হারল সাকিবরা

চেন্নাই সুপার কিংসের সঙ্গে এবারও পেরে উঠল না সানরাইজার্স হায়দরাবাদ। মাঝে টানা ছয় জয়ের পর আবার মহেন্দ্র সিং ধোনিদের কাছে হেরে গেছে দলটি। চেন্নাইয়ের জয়ে সবচেয়ে বড় অবদান ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পাওয়া অম্বাতি রাইডুর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2018, 02:29 PM
Updated : 13 May 2018, 02:30 PM

প্রথম দেখায় ৪ রানে জেতা চেন্নাই এবার সাকিব আল হাসানদের হারিয়েছে ৮ উইকেটে। ১৮০ রানের লক্ষ্য ৬ বল বাকি থাকতে পেরিয়ে যায় চেন্নাই।

শেষের দিকে ব্যাটিংয়ে নেমে তেমন কিছু করতে পারেননি সাকিব। ৬ বল খেলে একটি চারে অপরাজিত থাকেন ৮ রানে।

বোলিংয়ে মেলেনি সাফল্য। বাঁহাতি স্পিনে চার ওভারে ৪১ রান দিয়ে উইকেটশূন্য। চলতি আসরে এই প্রথম ৪০ বা তার বেশি রান দিলেন তিনি।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে রোববার টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই অ্যালেক্স হেলসকে হারায় হায়দরাবাদ।

পরপর দুই বলে ফিরে যাওয়ার আগে দ্বিতীয় উইকেটে ১২৩ রানের দারুণ এক জুটি গড়েন শিখর ধাওয়ান ও কেন উইলিয়ামসন। বাঁহাতি ওপেনার ধাওয়ান ফিরেন ৪৯ বলে ১০ চার আর তিন ছক্কায় ৭৯ রান করে। অধিনায়ক উইলিয়ামসন ৩৯ বলে করেন ৫১ রান।

শেষের দিকে দীপক হুদার অপরাজিত ২১ রানে পৌনে দুইশ রানে যায় হায়দরাবাদের সংগ্রহ।

চেন্নাইয়ের শার্দুল ঠাকুর ২ উইকেট নেন ৩২ রানে। ৪ ওভারে মাত্র ১৬ রানে ১ উইকেট নেন দীপক চাহার।

রান তাড়ায় চেন্নাইকে পথ দেখায় শুরুর জুটি। রাইডুর সঙ্গে শেন ওয়াটসন ১৩.৩ ওভারে গড়েন ১৩৪ রানের বিস্ফোরক এক উদ্বোধনী জুটি। ৩৫ বলে ৫৭ রান করে ওয়াটসন রান আউট হলে প্রথম সাফল্য পায় হায়দরাবাদ।

পরের সাফল্যের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ২ রান করে বিদায় নেন সুরেশ রায়না। ধোনিকে নিয়ে বাকিটা সহজেই সারেন রাইডু। আগের সেরা ৮২ ছাড়িয়ে এই ওপেনার অপরাজিত থাকেন ১০০ রানে। তার ৬২ বলের ইনিংস গড়া ৭টি করে ছক্কা-চারে।

এই জয়ে ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরেই রয়েছে চেন্নাই। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে হায়দরাবাদ।